টিম বাসে এখনো পর্যন্ত ফাঁকা রয়েছে কিংবদন্তি ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির জায়গা, এর কথা খোদ জানালেন…

ভারতীয় টিমে এখনও ফাঁকা রয়েছে তার জন্য জায়গা। হ্যাঁ আপনারা ঠিকিই বুঝতে পেরেছেন এখানে কথা বলা হচ্ছে মহেন্দ্র সিং ধোনিরই। তিনি বর্তমানে দলে না থাকলেও সর্বদা দলের সঙ্গে রয়েছেন।‌এমনটাই মনে করেন টিম কোহলির বাহিনী। তাই এখনো পর্যন্ত ভারতীয় টিমের বাসে ফাঁকা রাখা হয় মহেন্দ্র সিং ধোনির সিট। আর এই তথ্য ফাঁস করলেন খোদ যুবেন্দ্র চাহেল। ছয় মাসেরও বেশি সময় আগে ভারতীয় দলে দেখা মিলেছিল মহেন্দ্র সিং ধোনির, কবে ফিরবেন সে বিষয় ছিল না কোনো নিশ্চয়তা।

আর এখনও পর্যন্ত সেই বিষয়ে কোন প্রকার নিশ্চয়তা বেরিয়ে আসেনি , তিনি কী আদৌ দলে ফিরবে না ফিরবে না তাও বলা মুশকিল হয়ে দাঁড়িয়েছে কিন্তু তিনি দলে ফিরবেন তাই এখনো পর্যন্ত মহেন্দ্র সিং ধোনির জায়গা ফাঁকা রাখা হয়।বিশ্বকাপ 2019 এর সেমিফাইনালে ভারত বনাম নিউজিল্যান্ড এর ম্যাচে শেষবারের মতো দেখা গিয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে ভারতের হয়ে খেলতে। আর তারপর থেকে তিনি বাইরে রয়েছেন দলের।

তারপর দক্ষিণ আফ্রিকা,অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা সিরিজেও ধ্বনি মেন ইন ব্লু জার্সিতে ফেরার রহস্য ক্রমশ ঘনীভূত হয়েছে। তবে যাই হোক দুটি বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এখনো পর্যন্ত নিজের অবসরের ঘোষণা সম্পর্কে কোন প্রকার কিছু ইঙ্গিত দেননি। তাই কিছুটা হলেও এখনো পর্যন্ত ভবিষ্যতে দেখা মিলতে পারে এমনটাই আশঙ্কা করা যাচ্ছে। তিনি দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকার কারণেই স্বাভাবিকভাবে ভারতীয় ক্রিকেট বোর্ডের যে বার্ষিক চুক্তি হয় সেখান থেকে বাদ পড়েছেন, যার ফলেই জাতীয় দলে ফেরার আশঙ্কা তাঁর আরও ক্ষীণ হয়েছে।

তবে যাই হোক আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে অধিনায়কত্ব করতে দেখা যাবে তাকে আবার এটা সুনিশ্চিত। আর এই কারণেই তিনি বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ গেলেও রাঁচিতে ঝাড়খন্ডের রঞ্জি দলের সঙ্গে প্র্যাকটিসে নেমে পড়েছেন। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ডের সাথে টি-টোয়েন্টি সিরিজ খেলছে যেখানে পর পর তিনটি ম্যাচে জিতে এগিয়ে রয়েছে টিম কোহলির বাহিনী। আর তৃতীয় ম্যাচ খেলার জন্য যেদিন অকল্যান্ড থেকে ভারতীয় দল হ্যামিলটনে যাচ্ছিল তখন টিম বাসের মধ্যেই চেহেল কে ভিডিও করতে দেখা যায়, যেখানে তিনি জানান ধোনিকে তারা কতটা মিস করছেন।

এই ভিডিওতে চাহালকে এটা পর্যন্ত বলতে শোনা যায় এটা সেই সিট যেখানে একজন কিংবদন্তি ক্রিকেটার বসতেন যিনি মাহি ভাই। সেই সিট এখনো পর্যন্ত ফাঁকা রয়েছে তার অপেক্ষায়। আর এইভাবে একজন কিংবদন্তি ক্রিকেটারের প্রতি শ্রদ্ধা প্রকাশ পেয়েছে।

https://www.bcci.tv/videos/145256/auckland-to-hamilton-hitting-the-road-with-chahal-tv