YouTube এর দুর্দান্ত আপডেট, এবার থেকে YouTube অ্যাপের মাধ্যমে দেখতে পারবেন 4K তে ভিডিও

বর্তমান দিনে YouTube হচ্ছে বিশ্বের একটি গুরুত্বপূর্ণ জ্ঞান মূলক প্রতিষ্ঠান ও সার্চ ইঞ্জিন যা Google এর সার্চ ইঞ্জিন এর মতোই অত্যাধিক পরিমাণে গোটা বিশ্বে জনপ্রিয়। আমরা এখন কমবেশি সবাই ইউটিউব ব্যবহার করে থাকি। তাছাড়া বর্তমান দিনে যেভাবে এই YouTube এর জনপ্রিয়তা ক্রমশ বেড়ে চলেছে তা বলার কথা রাখে না। এখনকার দিনে YouTube একটি ভিডিও আদান- প্রদানের ওয়েবসাইট। এমন কী ভিডিও আদান-প্রদানের যতগুলো সাইট রয়েছে, তাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল এই ইউটিউব। যেটি প্রতিষ্ঠিত হয়েছিল 2005 সালে 14 ই ফেব্রুয়ারি।

YouTube

তবে এবার YouTube ব্যবহারকারীদের জন্য বেরিয়ে এল সুখবর, এবার থেকে ইউটিউব ব্যবহারকারীরা তাদের পছন্দের ভিডিওটি দেখতে পারবেন 1080p, 2K, 4K তে। আর এই জন্য ব্যবহারকারীদের দিতে হবে না কোনো আলাদা করে খরচ, অর্থাৎ একদম বিনামূল্যে গ্রাহকেরা উপভোগ করতে পারবেন 4K তে ভিডিও দেখার আনন্দ। শুধুমাত্র এর জন্য খরচ পড়বে অতিরিক্ত ডাটার অর্থাৎ গ্রাহকেরা যদি ইউটিউব প্লাটফর্মে 4K তে ভিডিও দেখার আনন্দ উপভোগ করতে চায় তাহলে সে ক্ষেত্রে প্রয়োজন পড়বে অতিরিক্ত ডাটার।

 

কীভাবে ইউটিউব এ দেখতে পাবেন 2K, 4K তে ভিডিও- এর জন্য আপনাকে প্রথমে আপনার ফোনে থাকা ইউটিউব অ্যাপটিকে লেটেস্ট ভার্সন আপডেট করে নিতে হবে, তারপর যেকোন ভিডিও যখন দেখবেন তখন ইউটিউবে থাকা Quality অপশন থেকে বেছে নেবেন যেখানে আপনি পেয়ে যাবেন 144p, 240p, 360p, 480p, 720p, 1080p, 1440p, 2160p অপশনগুলি এর মধ্যে যে অপশনটি আপনার পছন্দের সেটিতে ক্লিক করে আপনার পছন্দের ভিডিওটি দেখে নিন।