ছোট্ট শিশু ও কুকুরের এই ভাইরাল ভিডিও দেখে আপনিও বলবেন, এমন বন্ধুত্ব সত্যিই মেলা দায়..

প্রভুভক্ত কুকুর। জীবনে কুকুরের থেকে বিশ্বস্ত এবং দয়ালু প্রাণী আর দেখতে পাওয়া যায় না। আপনি যদি একটি কুকুরকে একবার দিনে খেতে দেন তাহলে দেখবেন আপনার মৃত্যু পর্যন্ত সে আপনার পাশে থাকবে। আপনার বাড়িতে যদি কোন কুকুর থাকে তাহলে আপনার সারাদিন কেটে যাবে সেই কুকুরের সাথে সময় কাটাতে কাটাতে। সম্প্রতি সুশান্ত নন্দা, যিনি বন বিভাগের একজন কর্মকর্তা, তিনি এমন একটি আশ্চর্যজনক ভিডিও পোস্ট করেছেন যা দেখে আরো একবার অবাক হয়ে গেছেন নেটিজেনরা। সুশান্ত নন্দা মাঝেমাঝেই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে বিভিন্ন বন্যপ্রাণী নিয়ে ভিডিও পোস্ট করেন এবং আমাদের সঙ্গে পরিচয় করান প্রকৃতির বুকে থাকা বিভিন্ন পশু পাখির কার্যকলাপ সম্পর্কে।

সম্প্রতি সুশান্ত নন্দা আরো একবার তার টুইটার অ্যাকাউন্টে একটি ছোট্ট শিশুর ভিডিও পোস্ট করেছেন। এই ভিডিওতে দেখা যাচ্ছে একটি ছোট্ট শিশু বিছানায় অঘোরে ঘুমোচ্ছে এবং শিশুটির পাশে দাড়িয়ে রয়েছে একটি কুকুর। সাধারণত অনেকেই সদ্যোজাত শিশুদের থেকে দূরে রাখেন পোষ্য পশু পাখিকে। বাবা-মায়েরা ভয় পান, যদি কুকুরটি বা সেই প্রাণীটি সন্তানের কোনো ক্ষতি করে দেয়।

এই ভিডিওটি দেখার পর সেই মনোভাব একেবারেই পাল্টে যাবে আপনার। সুশান্ত নন্দার শেয়ার করা বিশেষ ভিডিওতে দেখা যাচ্ছে, একটি শিশু বিছানায় অঘোরে ঘুমোচ্ছে। শিশুটির কাছে রাখা রয়েছে একটি কম্বল। শিশুটির পাশে একটি কুকুর দাঁড়িয়ে রয়েছে এবং শিশুটিকে কম্বল দিয়ে ঢেকে দেওয়ার চেষ্টা করছে। বোঝাই যাচ্ছে শিশুটির হয়তো ঠান্ডা লাগছে তাই শিশুটির কষ্ট নিবারন করার জন্য চেষ্টা করে চলেছে ওই কুকুরটি।

ভিডিওটি শেয়ার করার সাথে সাথে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গেছে। ভিডিওটি আরো একবার আমাদের সাবধানতার পাশাপাশি নমনীয়তা শিখিয়েছে। এই ভিডিও থেকে আরো একবার প্রমাণ হয়ে যায়, বাড়িতে যে পশু পাখি রয়েছে তাদের থেকে নিজেদের শিশুদের দূরে সরিয়ে রাখবেন না। আপনার পোষ্য জীবের কাছে আপনার সন্তান সবথেকে বেশি নিরাপদ থাকে।