মাত্র ৫০ টাকা দিয়ে শুরু করেছিলেন নিজের অভিনয় ক্যারিয়ার, আজ কোটি কোটি টাকার মালিক-তালিকায় রয়েছেন একাধিক বলিউড তারকা

আজ যাদের কথা জানবেন  তাঁরা প্রত্যেকেই বি-টাউনের নামকরা  অভিনেতা-অভিনেত্রী। তবে আজকের এই সাফল্য এর পিছনে রয়েছে অনেক স্ট্রাগল৷ আজ তাদের উপার্জন আকাশ ছোঁয়া৷ কিন্তু তাদের  প্রথম উপার্জন ছিল অতি সামান্য৷ সেই প্রথম উপার্জন আর  বর্তমান আয় শুনলে সত্যিই অবাক হতে হয়৷

প্রথমেই যার কথা বলব, তিনি বলিউডের অ্যাংরি ইয়ং ম্যান, বলিউডের শাহেনশা, বিগ বি অমিতাভ বচ্চন।  ক্যামেরার সামনে আজও যিনি বলে বলে টক্কর দেন  যেকোনও তরুণ অভিনেতাকে।  তবে বিগ বি  যখন প্রথম কেরিয়ার শুরু করেন তখন তাঁর প্রথম আয় ছিল মাত্র ৫০০ টাকা। আর অমিতাভ বচ্চন এর বর্তমান আয় ৪০০ মিলিয়ন ডলার।

 

বলিউডের বাদশা কিং খান, আট থেকে আশি সমস্ত বয়সের দর্শকের মন জয় করেছেন শাহরুখ খান। কিং খান তার অভিনয়ের কেরিয়ার শুরু টেলিভিশনের মাধ্যমে। তারপর তার  বলিউডে অভিষেক হয়৷ শাহরুখ খানের  প্রথম উপার্জন ভাবতে অবাক লাগে,  মাত্র ৫০ টাকা। আর এখন কিং খানের উপার্জন ৬০০ মিলিয়ন ডলার।

বি-টাউনের মিস্টার পারফেকশনিস্ট রুপে পরিচিত আমির খান। কেরিয়ারের শুরুর দিকে চকলেট বয় ইমেজে পরিচিতি পেয়েছিলেন৷ তখন তার প্রথম আয় ছিল ১০০০ টাকা। বর্তমানে আমির খানের উপার্জন ১৮০ মিলিয়ন ডলার।

এই সময়ে বলিউডে রাজ করছেন যে, তার নাম দীপিকা পাড়ুকোন। তার অভিষেক হয়েছিল শাহরুখ খানের সঙ্গে । সিনেমা জগতে শাহরুখের সঙ্গে অভিষেক হলেও তার আগেই  দীপিকার কেরিয়ার শুরু হয়েছিল৷ তার প্রথম উপার্জন ছিল ২০০০ টাকা। আর এখন দীপিকা পাডুকোনের উপার্জন  ৪০ মিলিয়ন ডলার।

কেবল বলিউড নয়, হলিউডেও নিজ দক্ষতায় নাম খ্যাতি যশ পেয়েছেন ভারতীয় কন্যা প্রিয়াঙ্কা চোপড়া।  পিগি চপস নামে পরিচিত এই অভিনেত্রীর প্রথম জীবনে উপার্জন ছিল ৫ হাজার টাকা। আর এখন প্রিয়াঙ্কার উপার্জন ৫০ মিলিয়ন ডলার।

বাড়ির খোলা ছাদে করতে পারেন এই চারটি ব্যবসায়ীক কাজ, হবে লক্ষ লক্ষ টাকা উপার্জন

কেরিয়ার শুরু করেছিলেন সাউথের সিনেমা দিয়ে, তারপর তিনি আসেন  বলিউডে। অভিনেত্রী হওয়ার আগে  পেশায় ছিলেন ইঞ্জিনিয়ার। তখন তাঁর আয় ছিল ৬ থেকে ১০ হাজার।  বর্তমানে তাপসীর উপার্জন ৬ মিলিয়ন ডলার।

বলিউডের ধনী অভিনেতাদের মধ্যে অন্যতম খিলাড়ি৷  অক্ষয় কুমার ফোর্বসের তালিকাতেও একাধিকবার নাম লিখিয়েছেন। কিন্তু প্রথমজীবনে অক্ষয় কুমারের আয় ছিল ১৫০০ টাকা। আর এখন তাঁর আয় ২৪০ মিলিয়ন ডলার।

মিষ্টি হাসির রাজা আলি ফজল। সিনেমা অপেক্ষা তার খ্যাতি এসেছে ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ থেকে। গুড্ডু ভাইয়ার প্রথম উপার্জন ৮ হাজার টাকা। এখন তার আয় ৩ মিলিয়ন ডলার।

মনোজ বাজপেয়ী নিজের অভিনয় দক্ষতায় নাম উজ্জ্বল করেছেন বলিউডে। তিনি নায়ক নন, কিন্তু তাঁর প্রতিটি চরিত্রই দর্শকদের মনে জায়গা করে নেয়৷ ওয়েব সিরিজ ‘ফ্যামিলি ম্যান’- এও মনোজের অভিনয় সকলের মন জয় করে নিয়েছে৷ কিন্তু  প্রথমজীবনে মনোজের আয় ছিল মাত্র ১২০০ টাকা। আর এখন তার উপার্জন ২০ মিলিয়ন ডলার।