মাত্র ২৬ টাকার প্ল্যানে সারা মাস ডেটা ব্যবহারের সুবিধা, Jio নিয়ে এলো দুর্দান্ত রিচার্জ প্ল্যান

আরো একবার নতুন একটি প্ল্যান নিয়ে হাজির হয়ে গেছে রিলায়েন্স জিও। ইতিমধ্যেই বর্ধিত দামের পাশাপাশি নতুন নতুন অ্যাপ নিয়ে হাজির হয়েছে রিলায়েন্স জিও। আনলিমিটেট কলিংয়ের পাশাপাশি এমন কিছু প্ল্যান রয়েছে যা শুধুমাত্র নেট ব্যবহার করার জন্য তৈরি করা হয়েছে। কিন্তু কোন কোন রিচার্জ করলে আপনি পেয়ে যাবেন অতিরিক্ত ডেটা? চলুন এক নজরে দেখে নেওয়া যাক।

জিও আমাদের সকলের জন্য এনেছে একটি ২৬ টাকার প্ল্যান যেটি মূলত add-on প্ল্যান। এটি একটি অ্যাড অন প্ল্যান অর্থাৎ অন্য কোন প্ল্যানের সঙ্গে এই প্ল্যানটি যোগ করা যেতে পারে। ধরে নিন আপনি এমন কোন রিচার্জ করেছেন যেখানে সেইভাবে ডেটার সুযোগ সুবিধা পাবেন না আপনি, সেই রিচার্জের সঙ্গে যদি আপনি এই ২৬ টাকার প্যাক রিচার্জ করে ফেলেন তাহলে আপনি পেয়ে যাবেন মোট ২ জিবি ডেটা। এই প্ল্যানের বৈধতা থাকবে ২৮ দিন। এই প্ল্যানটির সঙ্গে কোন কলিং অথবা এসএমএস- এর সুযোগ-সুবিধা পাবেন না আপনি।

এবার দেখে নেয়া যাক ৬২ টাকার বিনিময়ে আপনি কি কি সুযোগ সুবিধা পাবেন। এটিও একটি add-on প্ল্যান। এই প্ল্যানের মাধ্যমে আপনি মোট ৬ জিবি ডেটা পেয়ে যাবেন। এই প্ল্যানের বৈধতা থাকবে ২৮ দিন। কোন কলিং অথবা এসএমএস করার সুযোগ সুবিধা পাবেন না আপনি।

১২২ টাকার প্ল্যানের পরিবর্তে আপনি পেয়ে যাবেন প্রত্যেকদিন এক জিবি করে ডেটা। এই প্ল্যানটিও আপনি add-on প্ল্যান হিসেবে ব্যবহার করতে পারেন।

১৫২ টাকার add-on প্ল্যান ব্যবহার করলে আপনি পেয়ে যাবেন প্রত্যেকদিন ২ জিবি করে নেট, এর সঙ্গে কলিং অথবা এসএমএসের সুযোগ সুবিধা পাবেন না আপনি।

প্রসঙ্গত, অতিরিক্ত ডাটা ব্যবহার করার জন্য ১ টাকার একটি রিচার্জ প্যাক বাজারে এনেছিল রিলায়েন্স জিও। কিন্তু মাত্র ১২ দিন পর সেটি বন্ধ করে দেয় সংস্থা। কিন্তু ওই প্ল্যানটি কেন বাজারে আনা হয়েছিল কেনই বা বন্ধ করে দেওয়া হয়েছিল সেই ব্যাপারে কিছু জানা যায়নি।