ভুলে যান উর্ধ্বমুখী পেট্রলের দাম! মাত্র ৩৫ হাজার টাকাতে পেয়ে যাবেন ইলেকট্রিক বাইক, এক চার্জেই দৌড়বে ১৫১ কিমি

এবার মাত্র ৩৫,০০০ টাকায় পাওয়া যাবে ইলেকট্রিক বাইক। হ্যাঁ, ঠিকই শুনছেন। বর্তমানে বৈদ্যুতিক গাড়ির বিক্রয়ের দিক দিয়ে ভারত গোটা বিশ্বের মধ্যে একটি বিশেষ জায়গায় করতে পেরেছে। দিনের-পর-দিন ভারতে ইলেকট্রিক গাড়ির চাহিদা ক্রমশই বেড়ে চলেছে। ইলেকট্রিক গাড়ির চাহিদা ভারতে ক্রমশ বাড়ছে তার একটাই কারণ হলো পরিবেশ দূষণের থেকে কিছুটা রক্ষা পাওয়া। অন্যদিকে যেভাবে পেট্রোল-ডিজেলের দাম বেড়ে চলেছে তার হাত থেকেও মধ্যবিত্তরা কিছুটা হলেও রেহাই পাবে।

তবে বৈদ্যুতিক গাড়ি কেনা যে যে খুব একটা সহজ ব্যাপার তা নয়,কারণ বৈদ্যুতিক গাড়ির যেমন সুবিধা রয়েছে তেমনি এর দামও রয়েছে যথেষ্ট। তবে আশ্চর্যজনক বিষয় হলেও এটাই সত্যি যে আপনি চাইলেই এখন হাতের নাগালে পেয়ে যেতে পারেন ইলেক্ট্রিক বাইক। কারণ আপনি যদি চান তবে খুব সহজেই আপনি যে কোনো গাড়িকে তৈরি করে ফেলতে পারেন বৈদ্যুতিক গাড়িতে। হ্যাঁ আপনার আর বৈদ্যুতিক গাড়ি কেনার কোন প্রয়োজন নেই আপনি আপনার গাড়িটি বৈদ্যুতিক গাড়িতে পরিবর্তন করে নিতে পারেন সহজেই।

এই কাজ করার জন্য আপনার শুধুমাত্র দরকার একটি ইভি কিট। ইভি কিট কিছুদিন আগেই বাজারে বিক্রি চালু হয়েছে তবে নভেম্বর মাস থেকেই ভারতে বিভিন্ন মোটরসাইকেলগুলিকে বৈদ্যুতিক বাইকে পরিবর্তন করার প্রক্রিয়া শুরু করা হয়েছে। এই ধরনের কিট প্রথম ব্যবহার করা হয়েছিল gogoe1 মোটরসাইকেলে। তবে আপনি যদি এখন চান যে আপনার পুরনো মোটরসাইকেলকে বৈদ্যুতিক বাইকে পরিণত করতে তাহলে খুব সহজেই আপনি এটা করতে পারবেন তার জন্য আপনাকে মাত্র ৩৫,০০০ টাকা খরচ করতে হবে।

ইভি কিট ছাড়াও আপনাকে দিতে হবে জিএসটির জন্য ৬,৩০০ টাকা। এই কিটটি আপনি তিন বছরের ওয়ারেন্টি সহ পাবেন। এই কিট ব্যবহার করে আপনার পুরনো মোটরসাইকেলটি প্রত্যেক চার্জে ১৫১ কিমি পর্যন্ত যেতে পারবে।