Money Plant: মানি প্ল্যান্টে এই জিনিসটি বাঁধলেই ঘুরবে ভাগ্যের চাকা, হতে পারেন কোটিপতি

বাড়ির আশেপাশে গাছপালার রোপন করলে একদিকে যেমন বাড়ির সৌন্দর্য বৃদ্ধি পায় তেমন অন্যদিকে বাড়িতে অক্সিজেনের মাত্রা অনেকটাই বেড়ে যায়। বাড়ির ব্যালকনিতে অথবা বাগানে যদি গাছ লাগানো যায় তাহলে মনের শান্তি বৃদ্ধি পায় এবং বাড়িতে একটি ইতিবাচকতা তৈরি হয়ে যায়। তবে বাস্তুশাস্ত্র মতে প্রতিটি গাছ ঘরে অথবা প্রত্যেকটি গাছ বাড়ির বাইরে লাগানো যায় না।

এমন কিছু গাছ আছে যেগুলি শুধুমাত্র বাড়ির ভেতরে লাগানো যায় আবার এমন কিছু গাছ আছে যেগুলি শুধুমাত্র বাড়ির বাইরে লাগানো যায়। সঠিক জায়গায় সঠিক দিকে যদি বৃক্ষরোপণ করা যায় তাহলে সেটি বিশেষভাবে উপকারী প্রমাণিত হতে পারে। মানিপ্লান্ট বিশেষজ্ঞদের মাঝে আপনি যদি সঠিক জায়গায় মানিপ্লান্ট রোপন করতে পারেন তাহলে আপনার জীবনে হতে পারে টাকার বৃষ্টি। চলুন জেনে নেওয়া যাক কোন কোন দিকে আপনি মানিপ্লান্ট লাগাতে পারবেন।

মানিপ্ল্যান্ট লাগানোর নিয়ম:–

মানি প্ল্যান্ট সব সময় সঠিক দিকে লাগানো প্রয়োজন।
এটি সর্বদা দক্ষিণ-পূর্ব দিকে যদি আপনি লাগাতে পারেন তাহলেই শুভ ফল পাবেন আপনি। খেয়াল রাখতে হবে, ভুল দিকে যদি মানিপ্লান্ট রোপন করা হয় তাহলে বিপরীত ফলাফল দিতে শুরু করে এই গাছ।

বাস্তুশাস্ত্র অনুযায়ী মাটিতে সরাসরি এই গাছ রোপন করবেন না। এই গাছের পাতা মাটির দিকে যেন বেড়ে না যায় সেই দিকেই নজর রাখতে হবে।

গাছটি পরিষ্কার জায়গায় রাখলে তবেই সুখ সমৃদ্ধি বৃদ্ধি পাবে আপনার বাড়িতে।

বাস্তু বিশেষজ্ঞদের মতে, শুক্রবার যদি মানিপ্লান্টে লাল সুতো বেঁধে দিতে পারেন তাহলে শুভ লাভ পেতে পারেন আপনি।

কথিত রয়েছে এই গাছ যত দ্রুত এগোতে থাকে, ব্যক্তির আয় ততো দ্রুত বৃদ্ধি পায়।