‍Tata Group-র এই স্টকে বিনিয়োগকারীরা হয়েছেন মালামাল, ১ লাখের বিনিময়ে ফেরত পেয়েছেন ১৩ কোটি টাকা

টাটা অ্যালেক্সির শেয়ারের দাম কোভিড ১৯এর পর থেকে দ্রুত হারে বেড়েছে। টাটা অ্যালেক্সির শেয়ারের দাম প্রায় প্রতি স্তরে ৬৪০ টাকা থেকে বেড়ে হয়েছে ৮,৮৪০ টাকা। প্রায় আড়াই বছরে এই শেয়ারটি শেয়ারহোল্ডারদের প্রায় ১৩০০ শতাংশ রিটার্ন দিয়েছে। এই শেয়ারটি দীর্ঘমেয়াদেও এর শেয়ারহোল্ডারদের দুর্দান্ত রিটার্ন দিয়েছে।

১৯৯৫ সালের সেপ্টেম্বর থেকে আজ অবধি টাটা গ্রুপের এই শেয়ারটি প্রতি স্তরে প্রায় ১৩.৫০ টাকা থেকে ৮,৮৪০ টাকা পর্যন্ত বেড়েছে, অর্থাৎ ২৭ বছরে রিটার্ন দিয়েছে ৬৫,৩৮০ শতাংশ। এই মাল্টিব্যাগার আইটি শেয়ারটি ২০১৭ সালের সেপ্টেম্বরে ১:১ বোনাস শেয়ার দিয়েছে, যা দীর্ঘমেয়াদী বিনিয়োগকারীদের শেয়ারহোল্ডিংকে দ্বিগুণ করেছে। গত ছয় মাসে, টাটা গ্রুপের এই শেয়ার প্রতি শেয়ার স্তরে প্রায় ৭,৬০০ টাকা থেকে বেড়ে ৮,৮৪০ টাকা হয়েছে।

এই সময়ের মধ্যে প্রায় ১৬ শতাংশ বৃদ্ধি হয়েছে। বছরের পর বছর এই আইটি শেয়ার প্রায় ৫,৯০০ টাকা থেকে ৮,৮৪০ টাকা পর্যন্ত বেড়েছে, অর্থাৎ ৫০ শতাংশ পর্যন্ত বেড়েছে। গত এক বছরে, টাটা অ্যালেক্সির শেয়ারের দাম প্রায় ৫,৮৫০ টাকা থেকে বেড়ে ৮,৮৪০ টাকা হয়েছে, যা তার শেয়ারহোল্ডারদের প্রায় ৫০ শতাংশ রিটার্ন দিয়েছে। টাটা অ্যালেক্সির শেয়ার গত ৫ বছরে প্রায় ৮১৫ টাকা থেকে ৮,৮৪০ টাকা পর্যন্ত বেড়েছে।

এই সময়ের মধ্যে প্রায় ১,০০০ শতাংশ রিটার্ন দিয়েছে। একইভাবে, গত ২৭ বছরে এই মাল্টিব্যাগার আইটি শেয়ার প্রতি স্তরে প্রায় ১৩.৫০ টাকা থেকে ৮,৮৪০ টাকা পর্যন্ত বেড়েছে, ফলে শেয়ারহোল্ডারদের অর্থে প্রায় ৬৫৫ গুণ যোগ হয়েছে। টাটা অ্যালেক্সির শেয়ারের দাম আজ ৮,৮৪০ টাকা। টাটা অ্যালেক্সির শেয়ার মূল্যের ইতিহাস অনুসারে, যদি কোনো বিনিয়োগকারী ২৭ বছর আগে এই শেয়ারে ১ লাখ বিনিয়োগ করে থাকেন এবং এই সময়ের মধ্যে এই মাল্টিব্যাগার আইটি শেয়ারটিতে বিনিয়োগ বজায় রেখে থাকেন, তাহলে তার সেই ১ লাখ টাকা আজ ১৩.০৯ কোটি টাকা হয়ে যেত।