ভুলে যান খরচের চিন্তা!একদম জলের দরে ভারতীয়রা ঘুরতে পারবেন ইউরোপের এই সুন্দর দেশগুলিতে

ইউরোপ এমন একটি জায়গা যেখানে যাওয়া প্রতিটি ভ্রমণকারীর তালিকায় অন্তর্ভুক্ত। অনেকেই আছেন যারা একবার ইউরোপে যাওয়ার জন্য অনেক পরিকল্পনা এবং সঞ্চয় করেন। এটা বিশ্বাস করা হয় যে ইউরোপ বিশ্বের সব দেশের তুলনায় অনেক বেশি ব্যয়বহুল। ইউরোপের অনেক দেশ আছে যেগুলো খুব সুন্দর এবং প্রত্যেক মানুষ তার জীবনে একবার এই দেশগুলো দেখতে চায়। ইউরোপে ভ্রমণ প্রায় সবারই স্বপ্ন, কিন্তু বেশি খরচের কারণে প্রায়ই মানুষ ইউরোপ ভ্রমণ করতে পারেন না, কিন্তু এখন আপনাকে চিন্তা করতে হবে না। আজ আমরা আপনাকে ইউরোপের এমন কিছু দেশ সম্পর্কে বলতে চলেছি, যেখানে আপনি মাত্র ১ লাখ টাকায় ৪ থেকে ৫ দিন স্বাচ্ছন্দ্যে ঘুরতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক সেই সুন্দর দেশগুলো সম্পর্কে, যেখানে আপনি মাত্র ১ লাখ টাকায় ঘোরাঘুরি করতে পারবেন।

Logistics and Distribution facilities - Logicor Slovakia
স্লোভাকিয়া-  স্লোভাকিয়া এমন একটি গন্তব্য, যেখানে ভারতীয়রা ১ লক্ষ টাকায় ভ্রমণ করতে পারেন। এখানে আপনি অনেক পুরানো প্রাসাদ, সুন্দর পাহাড় এবং অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখতে পাবেন। স্লোভাকিয়াতে খাদ্য ও পরিবহন খুবই সস্তা। ৩,৫০০ থেকে ৪,৫০০ টাকার মধ্যে এখানে থাকার জন্য ভালো জায়গা পাবেন।

রোমানিয়া, নিভৃতে থাকা ইউরোপের বৈচিত্র্যপূর্ণ দেশের গল্প | প্রথম আলো
রোমানিয়া- রোমানিয়াতে আপনি পাথরের তৈরি পুরানো মঠ এবং গীর্জা দেখতে পাবেন, এছাড়াও আপনি এই সমগ্র দেশে সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখতে পাবেন। এখানে যাওয়ার জন্য ফ্লাইটের টিকিটের অগ্রিম বুকিং করলে ৫০ হাজার টাকায় টিকিট পাবেন। এদেশে থাকা, খাওয়া এবং ভ্রমণ সস্তা।

ইমিগ্রেশন সহজ করল পর্তুগাল
পোর্তুগাল- ইউরোপে অবস্থিত পোর্তুগাল তার সুন্দর সৈকতের জন্য পরিচিত। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য এবং ঐতিহাসিক স্থাপত্য আপনার মন জয় করবে। এই সুন্দর দেশে আপনি মাত্র ১ লাখ টাকায় ঘুরতে পারবেন। এখানে থাকার জন্য মাত্র ২ হাজার টাকায় হোটেল পাবেন। এখানে খাওয়া এবং ভ্রমণ খুব সস্তা।

Commercial real estate in Budapest | Hungary | Cushman & Wakefield
হাঙ্গেরি- হাঙ্গেরিকে বলা হয় স্থাপত্যের ধন। এখানে যাওয়া অনেকেরই স্বপ্ন। আপনি যদি এই দেশে যাওয়ার পরিকল্পনা করেন, তবে বাজেট নিয়ে চিন্তা করবেন না। এখানে থাকার জন্য ভালো হোটেল পাবেন ৩,০০০ থেকে ৪,০০০ টাকার মধ্যে।

দেশ পরিচিতি: চেক প্রজাতন্ত্র
চেক প্রজাতন্ত্র- প্রাগ হল সেই সমস্ত ইউরোপীয় শহরগুলির মধ্যে একটি, যেগুলি সবাই দেখতে চান। আপনি যদি মনে করেন প্রাগে যেতে আপনার অনেক টাকা খরচ হবে, তাহলে আপনার চিন্তা করার কিছু নেই। ইউরোপের অনেক দেশের তুলনায় চেক প্রজাতন্ত্রে ভ্রমণ অনেক সস্তা। এখানে থাকার জন্য আপনি ১,৫০০ থেকে ২,৫০০ টাকার মধ্যে জায়গা পাবেন। এখানে আপনি সস্তায় খাবারও পাবেন।

11 Reasons Why You Need To Visit Croatia | Oliver's Travels
ক্রোয়েশিয়া- ক্রোয়েশিয়া জাদু ভূমি নামেও পরিচিত। এখানে অনেক সৈকত আছে। ক্রোয়েশিয়ায় অনায়াসে ঘোরাফেরা করতে পারবেন ১ লাখ টাকায়। এখানে থাকার জন্য আপনি ২,০০০ থেকে ৩,৫০০ টাকার মধ্যে হোটেল পাবেন, যেখানে খাবার এবং পরিবহনের জন্য আপনার দৈনিক খরচ হবে ২,৫০০ টাকা পর্যন্ত।

Bulgaria - United States Department of State
বুলগেরিয়া – বুলগেরিয়াতে লোকেরা অদ্ভুত গ্রাম, পাহাড় এবং সুন্দর সৈকত দেখতে আসেন। মাত্র ১ লাখ টাকায় এদেশে অবাধে ঘুরে বেড়াতে পারবেন। এখানে থাকা এবং খাওয়ার জন্য আপনার খুব বেশি খরচ হবে না। আপনি এখানে থাকার জন্য একটি ভালো জায়গা পাবেন ১,৫০০ থেকে ২,৫০০ টাকার মধ্যে।