ভুলে যাবেন দিঘা-পুরী! কলকাতা থেকে মাত্র ৪ ঘন্টা দূরে ঘুরে আসুন এই নতুন সি বিচে, মন যাবে ভরে

ভ্রমন পিপাসু মানুষরা যেকোনো সময়ে ভ্রমণ করার জন্য উৎসুক হয়ে থাকেন। বর্ষাকালে আপনি যদি পাহাড় বা সমুদ্রে ঘুরতে যান তাহলে আসল প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পারবেন আপনি। যদিও সব সময় পাহাড় আমাদের হাতের কাছে না থাকলেও আমাদের হাতের কাছে থাকে সমুদ্র। কিন্তু সে ক্ষেত্রেও একঘেয়েমি চলে এসেছে। দীঘা কিংবা পুরী যাওয়া ছাড়া আমাদের কাছে আর কোন বিকল্প থাকে না। দীঘা অথবা পুরি গিয়ে যদি আপনি একঘেঁয়ে ফিল করেন তাহলে আপনার জন্য রয়েছে আরও একটি বিকল্প।

আজ যে স্থানের কথা আমরা বলব তার নাম বাগদা সি বিচ। এটি উড়িষ্যার বালাসরে অবস্থিত। এই সি বিচ পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে সম্প্রতি তাই এটির কথা অনেকেই জানেনা। এখনো পর্যন্ত এখানে তেমনভাবে পর্যটকদের ভিড় নজরে পড়ে না তাই এটি এখনও ভার্জিন সী বিচ হিসেবে নিজেকে ধরে রাখতে পেরেছে।

এই সি বিচে এখনো কোনো বিলাসবহুল হোটেল তৈরি হয়নি। এখানে ঝাউ গাছের নিচে আপনি নিজের মতো করে থাকতে পারবেন। যা একেবারে অন্যরকম অভিজ্ঞতা তৈরি করে দেবে আপনার জীবনে। আপনি এই সি বিচে ভ্রমণ করলে একটি আলাদা অভিজ্ঞতা তৈরি করতে পারবেন।


সবথেকে মজার ব্যাপার হলো আপনি এখানে একাকী স্নানের মজা নিতে পারবেন। দীঘা বা পুরীর সমুদ্রের মতো এখানে পেয়ে যাবেন বিভিন্ন সামুদ্রিক প্রাণী এবং লাল কাঁকড়া। দীঘা পুরীর মত অত ঘিঞ্জি এলাকা নয় তাই আপনি নিজের মতো করে নিজের সময় কাটাতে পারবেন এখানে।

এবার আপনাকে বলে দিয়ে কিভাবে আপনি যাবেন এই ভার্জিন সি বিচে। আপনাকে হাওড়া অথবা সাঁতরাগাছি থেকে ট্রেনে চড়তে হবে। ট্রেনে করে আসতে হবে বালাসরে। এখান থেকে অটো অথবা অন্যান্য যানবাহন নিয়ে আপনাকে চলে যেতে হবে বাগদা। বন্ধুদের সঙ্গে সময় কাটাতে অথবা পিকনিক করতে এর থেকে ভালো জায়গা আপনি আর পাবেন না।