গ্যাস বুকিং-এ মিলতে পারে 100 টাকা অব্দি ছাড়, যদি মেনে চলেন এই পদ্ধতি

রান্নার গ্যাস

এখন রান্নার গ্যাসের দাম আকাশ ছোঁওয়া হয়ে দাঁড়িয়েছে। ভর্তুকি এখন প্রায় নেই বললেই চলে। রান্নার গ্যাসের পাশাপাশি ডিজেলের দামও বর্ধিত হচ্ছে। গ্যাসের দাম বাড়ার পর ইন্ডিয়ান অয়েল ঘোষণা করেছিল যে, গ্যাসের সিলিন্ডার বুক করার জন্য যদি গ্রাহকরা অ্যামাজনের সুবিধা নেয় তবে গ্রাহকরা ৫০ টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন। ঠিক এরপরই একটি ডিজিটাল পেমেন্ট সংস্থা রান্নার গ্যাসের প্রতি সিলিন্ডারে একশ টাকা করে ছাড় দেওয়ার ব্যবস্থা চালু করেছে।

 

গত দু’মাসে রান্নার গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছে ১২৫ টাকা। পেট্রোল এবং রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ক্রমশ ঊর্ধ্বমুখী হওয়ায় সাধারণ মানুষের পকেটে পড়েছে টান। এই পরিস্থিতিতে গ্রাহকদের সুরাহা দিতে একটি পরিষেবা চালু করেছে পেটিএম।

এবার দিল্লির গ্রাহকরা গ্যাসের সিলিন্ডারের পেমেন্ট এবং সিলিন্ডার বুক করার জন্য যদি পেটিএমকে বেছে নেয় তারা সে ক্ষেত্রে ১০০ টাকা ক্যাশব্যাক পাবেন। তবে পেটিএম এই ব্যাপারে কিছু নিয়ম জারি করেছে। যারা প্রথমবার এই অ্যাপের মাধ্যমে গ্যাস বুকিং করবে তারা এই সুবিধাটি পাবেন। আপনি এর আগে পেটিএম এর মাধ্যমে যদি গ্যাস বুকিং করেন তাহলে এই সুবিধাটি পাবেন না।

২০২১ এর ৩১ মার্চ পর্যন্ত এই সুবিধা উপলব্ধ থাকবে। পেটিএম এর মাধ্যমে গ্যাসের সিলিন্ডারের দাম পেমেন্ট করার সাথে সাথেই আপনি একটি স্ক্র্যাচ কার্ড পেয়ে যাবেন। ওই কার্ডটি স্ক্র্যাচ করতেই জেনে যাবেন কত টাকা ক্যাশব্যাক পেয়েছেন। তবে ১০০ টাকা যে আপনি ক্যাশব্যাক পাবেন এমন কথা বলা যেতে পারে না। ১০০টাকার থেকে কম আপনি ক্যাশ ব্যাক পেতে পারেন।