কড়া একশন মুডে যোগী সরকার! পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়া ৩ ছাত্রকে সরাসরি সাসপেন্ড, দায় FIR

২৪ অক্টোবর ২০২১, রবিবার দিন এক ঐতিহাসিক মুহূর্তের মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। এই দিন দুবাইয়ে চলতে থাকা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলাতে ভারত কে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করে ভারত ৭ উইকেটে ১৫১ রান করে। কিন্তু পাকিস্তান তাদের নির্ধারিত ওভারের মধ্যেই কোনো উইকেট না দিয়ে প্রয়োজনীয় রান করে ফেলে।

আর এই ঘটনার পর থেকে দেশের সমস্ত প্রান্ত থেকে নানা রকমের দেশবিরোধী ঘটনা ঘটছে বলে শোনা যাচ্ছে। এবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশ রাজ্যের আগ্রা শহর থেকে। দেখা যায়, পাকিস্তানের জয়ে খুশি প্রকাশ করে আরবিএস ইঞ্জিনিয়ারিং কলেজের ৩ ছাত্রের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয় কলেজ প্রশাসন। এই তিন ছাত্রদের কে সাময়িক সময় এর জন্য বরখাস্ত করা হয়েছে।

বলা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলায় ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ের পর এই শিক্ষার্থীরা আনন্দ প্রকাশ করেছে। সূত্রের খবর, রাজা বলওয়ান্ত সিং ইঞ্জিনিয়ারিং টেকনিক্যাল ক্যাম্পাসে থাকা ছাত্ররা হোয়াটসঅ্যাপের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে খুশি প্রকাশ করার জন্য অভিযোগ করেছে। তারা পাকিস্তান পন্থী স্লোগান এবং হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস পোস্ট করেছেন বলেও অভিযোগ রয়েছে। তাই কলেজ প্রশাসন এর তরফ থেকে তাদের সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে।

এই ব্যাপারে শহর আগ্রা থেকে বিকাশ কুমার বলেন, “ভারত-পাকিস্তান ম্যাচের পর ছাত্ররা হোয়াটসঅ্যাপে কিছু দেশবিরোধী বার্তা লিখেছিল। একই ঘটনার ভিত্তিতে মামলা দায়ের করা হয়। এই বিষয়ে প্রমাণও রয়েছে”। স্থানীয় বিজেপি যুব শাখার সদস্যরা জগদীশপুরা থানায় ছাত্রদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। প্রসঙ্গত, শ্রীনগর পুলিশ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয় সেলিব্রেট করার জন্য ইউএপিএ এবং আইপিসি ধারায় SKIMS মেডিকেল কলেজ এবং সরকারি মেডিকেল কলেজের (GMC) ছাত্রদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।