গত বুধবারে ম্যাচ হারার জন্য বিরাট কোহলি দায়ী করলেন এই প্লেয়ারটিকে! বললেন এই প্লেয়ারদের এর জন্যই…

গত বুধবারে ভারত বনাম অস্ট্রেলিয়া টি 20 ম্যাচে ভারতের জিততে গেলে লাস্ট ওভারে 13 রান দরকার ছিল। শেষ পর্যন্ত দীনেশ কার্তিক ভালো ফর্মে খেলেছিলেন। প্রথম বলে কুনাল পাণ্ডিয়া দু রান নেন। তারপরে বল ডট খেলে তৃতীয় নম্বর বলে ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান কুনাল পাণ্ডিয়া। তারপর যখন দীনেশ কার্তিক স্টাইক এ আসে তখন দরকার ছিল 3 বলে 11 রান। শেষ পর্যন্ত চেষ্টা করো ম্যাচ জেতাতে পারলেন না তিনি। ফলে ভারত 4 রানে ম্যাচ হেরে গেল।ভারতের এই অস্ট্রেলিয়া সফর শুরু হলো হার দিয়ে। অধিনায়ক বিরাট কোহলি ও ব্যাট তে তেমন রান পাননি সেদিন। গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ ,মার্কাস স্টয়নিসদের ব্যাটের  ভর করে বিশাল রান তোলে অস্ট্রেলিয়া টিম।

ম্যাচ চলতে চলতে 16 ওভার যখন হয় তখন বৃষ্টি নামে। বৃষ্টি থামার পর 17 ওভারের ম্যাচ হয়ে যায়। নির্ধারিত 17 ওভারে অস্ট্রেলিয়া 158 রান করেন। তারপর ডাকওয়ার্থ-লুইস নিয়মে 17 ওভারে ভারতের টার্গেট হয় 174। এই টার্গেট তাড়া করতে নেমে ভারত প্রথম দিকটা বেশ ভালোই করেন। তবে রোহিত শর্মা তাড়াতাড়ি আউট হয়ে যায়।  কিন্তু শিখর ধাওয়ান দুরন্ত ব্যাটিং করেন(42 বলে 76)। তিনি যদি শেষ পর্যন্ত থাকতেন তাহলে হয়তো ভারত ম্যাচ জিতে যেত।
ভারতের এই চলতে থাকা ইনিংসে ব্রেক দেন অস্ট্রেলিয়া স্পিনার অ্যাডাম জ্যাম্পা। জাম্পা চার ওভার বল করে 22 রান দিয়ে দুটো মূল্যবান উইকেট তুলে নেন । তার মধ্যে একটা ছিল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির।

তারপর দুরন্ত ফর্মে খেলতে থাকা শিখার ধাওয়ান ও আউট হয়ে যাওয়ার পর ভারতের পক্ষে ওই ম্যাচ জেতা কার্যত কঠিন হয়ে পড়ে। দুই উইকেট রক্ষক দীনেশ কার্তিক(12 বলে 30) ও ঋষভ পন্থ(15 বলে 20) ম্যাচটাকে অনেকটা এগিয়ে নিয়ে গেলে ও শেষ ফিনিশিং দিতে পারেননি তারা।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময় বিরাট কোহলি বলেন, ‘ আমরা যেখানে খেলতে যায় দারুন সমর্থন পায়।  আর আজকেও পেয়েছি। শুরুটা ভালো হলো মিডিল ওভার গুলো ভালো যায়নি। ভেবেছিলাম দীনেশ আর ঋষভ হয়তো ম্যাচটা জিতিয়ে দেবে। শিখর টপ অর্ডারের একজন গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান। তবে এখনো সেঞ্চুরি না পেলেও তার খেলাতে দল অনেক উপকৃত হয়। আজকের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচ আরো ভালো করে খেলার চেষ্টা করব। যে কোন ম্যাচে দলে তিন-চারজন ভালো খেলে দিলেই ম্যাচে জয় আসবে।’

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close