জেরায় বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য! 2 কোটি টাকার বিনিময়ে প্রিয়াঙ্কা গান্ধীর ছবি কিনেছিলেন ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতা…

একথা কারও জানতে বাকি নেই যে ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুরকে গ্রেপ্তার করেছে এনফোর্সমেন্ট ডিটেক্টর, আর এবার দীর্ঘক্ষন তাকে জেরা করার পর বেরিয়ে এলো কিছু চাঞ্চল্যকর তথ্য।গত দুদিন ধরে দেশের রাজনীতি সরগরম রয়েছে ইয়েস ব্যাঙ্ককে নিয়ে। এমন কী এই ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতা রানা কাপুরের বিরুদ্ধে রয়েছে একাধিক দুর্নীতির অভিযোগ , তার বিরুদ্ধে রয়েছে ঘুষ নেওয়ার অভিযোগ ঘুষ নিয়ে তিনি নাকি বেনিয়ম করে একটি নির্মাণ সংস্থা কে ঋণ পাইয়ে দিয়েছেন।

তাই ইডির তরফ থেকে রানা কাপুর এর বিরুদ্ধে আর্থিক জালিয়াতির মামলা দায়ের করা হয়েছে। গত রবিবার দিন সকালে যখন তাকে মুম্বাই এর আদালতে তোলা হয় তখন সেখানকার বিচারক নির্দেশ দেন তাকে 11ই মার্চ পর্যন্ত ইডির হেফাজতে রাখার।তবে এখন তাকে জেরা করার পর যে বিশেষ খবরটি বেরিয়ে আসছে সেখান থেকে জানতে পারা গেছে তিনি নাকি কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর আঁকা ছবি কিনেছিলেন আর একথা আজ সকালে সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী জানতে পারা গেছে।

সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী জানা যায় ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতা রানা কাপুরের সঙ্গে কংগ্রেসের সাধারণ সম্পাদিকা প্রিয়াঙ্কা গান্ধীর যোগাযোগের বিষয়টি প্রকাশ্যে বেরিয়ে আসে। পরে জানতে পারা যায় তিনি নাকি দু কোটি টাকা দিয়ে তারা আঁকা ছবি কিনেছিলেন।তবে এই বিষয়টা নিয়ে জোরদার বিতর্ক শুরু হলেও পরবর্তীকালে কংগ্রেসের তরফ থেকে জানানো হয় এর সাথে দুর্নীতির কোনো যোগাযোগ নেই। তবে যাই হোক বিষয়টি নিয়ে কংগ্রেসের তরফ থেকে ছবি কেনার বিষয়টি অস্বীকার করা হয়নি বরং তাদের দাবি, এরকম কোন লেনদেন হয়েছে মানেই যে এর মাধ্যমে দুর্নীতির প্রমাণ রয়েছে সেটা নয়।

গত শনিবার দিন রানা কাপুরকে এনফর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে নিয়ে যাওয়া হয় তারপর দীর্ঘক্ষন সেখানেই করা হয় তাকে জেরা, এবং এরপরে তাকে গ্রেফতার করা হয়। তবে যেমনটা আমরা জানি বেশ কিছুদিন ধরেই এই বেসরকারি ব্যাঙ্কটি সমস্যায় পড়েছিল, আর যতদিন যেতে থাকে তত ব্যাঙ্কটির অবস্থা আরো খারাপ হতে থাকে। এমন কী পরবর্তীকালে ব্যাংকের তরফ থেকে গ্রাহকদের লেনদেনের বিষয় ও নিয়ন্ত্রণে এনে দেওয়া হয়।আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই শেয়ারবাজারে এই ব্যাংকের দর হুড়মুড় করে পড়তে থাকে পরিস্থিতি খারাপের দিকে এগোচ্ছে দেখে সামাল দিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর নির্মলা সীতারামন ও রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া আসরে নামেন।