এক নম্বরে ‘দ্য রক’, ফোর্বসের ধনীতম নায়কদের তালিকায় একমাত্র ভারতীয় অভিনেতা অক্ষয় কুমার

প্রতি বছরের ন্যায় এবারও ফোর্বস ম্যাগাজিনের তরফ থেকে সবচেয়ে বেশি উপার্জনকারী 10 অভিনেতার তালিকা প্রকাশ করা হয়েছে। আগস্ট এর মাঝামাঝি সময়ে এই তালিকা প্রকাশ করা হয়েছে ফোর্বসের তরফ থেকে, তবে এই তালিকায় এবার উল্লেখযোগ্য ব্যাপার হল এই তালিকার মধ্যে রয়েছেন একজন বলিউড স্টার ও। এই বছর বিশ্বের দশটি নায়কদের তালিকায় হলিউডের একাধিক তারকার মধ্যে রয়েছে একমাত্র বলিউড নায়ক অক্ষয় কুমার তাও ষষ্ঠ তম স্থানে। যদিও এক্ষেত্রে তিনি 2019 সালের চতুর্থ স্থানে ছিলেন তবে এই বছর করোনা পরিস্থিতির জেরে দুই ধাপ পতন ঘটেছে তার।

ফোর্বসের তরফ থেকে প্রকাশিত এই তালিকায় দশম তম স্থানে রয়েছে জ্যাকি চ্যানের (jackie chan)নাম যেখানে তার বাৎসরিক আয় 40 মিলিয়ন ডলার এর কাছাকাছি অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় 299 কোটি টাকা। ড্রাঙ্কেন মাস্টার, সাংহাই নুন, ক্যারাটে কিড, দ্য মিথের মতো অসাধারণ সিনেমা উপহার দিয়েছেন।

এই তালিকার নবমতম স্থানে রয়েছে অ্যাডাম স্যান্ডলার নাম (adam sandler)যিনি বহু প্রতিভার অধিকারী তিনি একজন মার্কিন অভিনেতা, কমেডিয়ান, স্কিন রাইটার। এক্ষেত্রে তার বাৎসরিক আয় 41 মিলিয়ন ডলার যা ভারতীয় মুদ্রায় দাঁড়াবে প্রায় 306 কোটি টাকা।

এই তালিকার নিরিখে অষ্টম তম স্থানে রয়েছে উইল স্মিথের নাম (will smith)যিনি একজন অভিনেতা তার বিখ্যাত সিনেমা “আই এম লিজেন্ড”ইতিমধ্যে বর্তমান করোনা সময়কে মনে করিয়ে দিয়েছে। আর বাৎসরিক আয় 44.5 মিলিয়ন ডলার যা ভারতীয় মুদ্রায় দাঁড়াবে 332 কোটি টাকা।

তালিকার সপ্তম তম স্থানে রয়েছে ম্যানুয়েল মিরান্ডার নাম(manuel miranda)‘ইন দ্য হাইটস’, ‘হ্যামিলটন’ খ্যাত এই মার্কিন সুরকার, নাট্যকার, অভিনেতা। তাঁর আয় 45.5 মিলিয়ন ডলার যা ভারতীয় মুদ্রায় দাঁড়াবে 340 কোটি টাকা।

will smith

এই তালিকায় ষষ্ঠ তম স্থানে রয়েছে বলিউড খিলাড়ি অভিনেতা অক্ষয় কুমারের নাম(Akshay Kumar),তিনি সর্বদা বলিউডে অ্যাকশন ও কমেডি হিরো হিসাবে খ্যাত। 2020 তে অক্ষয় কুমারের উপার্জিত অর্থের পরিমাণ 48.5 মিলিয়ন ডলার যা ভারতীয় মুদ্রাতে দাঁড়ায় 362 কোটি টাকা। যদিও 2019 সালে তিনি এই ফোর্বসের তালিকায় চতুর্থ নম্বর স্থানে ছিলেন। ‘হেরা ফেরি’, ‘ ফির হেরা ফেরি’,’ গরম মশলা’,’ ওয়েলকাম’, ‘ভুলভুলাইয়া’, ‘হাউসফুল’, গুড নিউজ এর মতো একের পর এক জনপ্রিয় কমেডি ফিল্মে অভিনয় করে যান তিনি।এরপর ‘রাউডি রাঠোর’, ‘ হাউসফুল 3’, ‘ জলি এলএলবি 2′,’ হলিডে’, ‘বেবি’, ‘ রুস্তম’ সমস্ত ধরনের সিনেমা করার জন্য তিনি জাতীয় পুরস্কারও পান।ফের তিনি পরিবর্তন করে দুটি সামাজিক সিনেমায় অভিনয় করেন, ‘ প্যাডম্যান’ এবং ‘টয়লেট-এক প্রেম কথা’। অক্ষয় কুমারের সিনেমা সুপারহিট হবে না এটা কখনো হয়নি। তাই তার শেষ দশটা মুভি পুরো হিট হয়েছে যেমন,’ গোল্ড’, ‘প্যাডম্যান’, ‘কেশরী’, ‘রোবট 2.0’, ‘মিশন মঙ্গল’।

এই তালিকায় পঞ্চম তম স্থানে রয়েছে ভিন দিজেল(vin diesel)এর নাম যিনি হলিউডের নামকরা সিনেমা “ফাস্ট অ্যান্ড ফিউরিয়াসে” অভিনয় করে থাকেন।তাছাড়া এই মুহূর্তে তিনি নেটফ্লিক্সে ফাস্ট এন্ড ফিউরিয়াস স্পাই রের্সার্স নামে সিরিজের প্রযোজনা করছেন। এনার উপার্জিত অর্থের পরিমাণ 54 মিলিয়ন ডলার যা ভারতীয় মুদ্রায় দাড়ায় 403 কোটি টাকা।

তালিকার চতুর্থতম স্থানে রয়েছে বেন অ্যাফ্লেকের নাম(ben affleck)যার উপার্জিত অর্থের পরিমাণ 55 মিলিয়ন ডলার যা ভারতীয় মধ্যে 411 কোটি টাকা। চতুর্থ স্থানে রয়েছেন এই মার্কিন অভিনেতা, পরিচালক, প্রযোজকের নাম।

 

এই তালিকার তৃতীয় তম স্থানে নাম রয়েছে মার্ক ওয়ালবার্গের (mark wahlberg)তার উপার্জিত অর্থের পরিমাণ 58 মিলিয়ন ডলার যা ভারতীয় মুদ্রাতে দাঁড়াবে 433 কোটি টাকার ন্যাম। আর আয়ের নিরিখে তৃতীয়তম স্থানে রয়েছেন এই মার্কিন অভিনেতা।

mark wahlberg

 

ফোর্বসের এই তালিকা অনুযায়ী দ্বিতীয় স্থানে রয়েছে রায়ান রেনল্ডস (rayan ronalds)এর নাম তার ‘রেড নোটিস’ ছবি থেকে আয় হয়েছে 20 মিলিয়ন ডলার। নেটফ্লিক্সের ছবি ‘সিক্স আন্ডারগ্রাউন্ড’ থেকেও 20 মিলিয়ন ডলার আয় করায় তাঁর মোট আয় 71.5 মিলিয়ন ডলার 534 কোটি টাকা।

rayan ronalds

আর তালিকা অনুযায়ী প্রথম স্থানে রয়েছে ডোয়েন জনসনের নাম যাকে আমরা ‘দ্য রক’ নামে চিনে থাকি। ডোয়েনের এ বছরের আয় 87.5 মিলিয়ন ডলার যা ভারতীয় মূদ্রায় 654 কোটি টাকা। এই ফোর্বসের তালিকায় শীর্ষ স্থানে রয়েছেন তিনি।

Dwayne Johnson(The Rock)