দেশনতুন খবরবিশেষলাইফ স্টাইল

এই অ্যাপের মাধ্যমে এখন ঘরে বসেই অর্ডার করে নিতে পারবেন করোনা ভাইরাসের ওষুধঃ যোগগুরু রামদেব..

যত দিন যাচ্ছে ভারতে করোনা পরিস্থিতি আরো সংকট জনক হচ্ছে। প্রত্যেকদিন করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।যেদিন থেকে করোনার দাপট দেখা গিয়েছে সেদিন থেকেই ভারতের চিকিৎসক থেকে শুরু করে সারা বিজ্ঞানীমহল উঠে পড়ে লেগেছে করোনার ভ্যাকসিন আবিষ্কার করার জন্য।তবে গতকাল মঙ্গলবার দিন ভারতের যোগগুরু বাবা রামদেবের পতঞ্জলি সংস্থার তরফ থেকে দাবি করা হয় তারা নাকি এই মরণ ভাইরাস করোনা নির্মূলে করোনিল নামের এই আয়ুর্বেদিক ওষুধ তৈরি করে ফেলেছেন যেটি নাকি এই ভাইরাসকে নির্মূল করতে 100% কার্যকারী হবে।

আর গতকাল এই সংস্থার তরফ থেকে উত্তরাখণ্ডের হরিদ্বারে পতঞ্জলি যোগপীঠে তেইশে জুন অর্থাৎ মঙ্গলবার দিন এই আয়ুর্বেদিক ওষুধের আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ ঘটানো হয়। যদিও এর আগেই পতঞ্জলি সিইও দাবি করেছিলেন তার সংস্থার তরফ থেকে যে ওষুধ নিয়ে আসা হচ্ছে তা পুরোপুরি করোনা দূর করতে সক্ষম হবে। তবে শুধু তাই নয় এবার পতঞ্জলি সংস্থার তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে এই ওষুধটি এখন ঘরে বসেই অর্ডার করতে পারবেন দেশের যেকোনো প্রান্তের মানুষ, এর জন্য যেতে হবে না কোথাও। এই ওষুধটি পতঞ্জলির OderMe অ্যাপ এর মাধ্যমে অর্ডার করা যাবে।

যদিও এর কয়েক সপ্তাহ আগেই পতঞ্জলি সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছিল তারা এই ধরনের ওষুধ আবিষ্কার করে ফেলেছে, পতঞ্জলির তরফ থেকে এই ওষুধের নাম দেওয়া হয়েছে দিব্যা করনীল ট্যাবলেট (Divya Coronil Tablet)। এ বিষয়ে যোগগুরু রামদেব সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন এই আয়ুর্বেদিক ওষুধ যে কোনো করোনা আক্রান্ত রোগীকে দিলে তার 100% সুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ওষুধটি তৈরি করতে যেসব ভেষজগুলি ব্যবহার করা হয়েছে সেগুলির মধ্যে রয়েছে অশ্বগন্ধা, গিলয় বা গুলঞ্চ ও তুলসী এমনটাই এই সংস্থার দাবি।

এই ওষুধ ব্যবহার করলে রোগী 5 থেকে 14 দিনের মধ্যে সেরে উঠবেন। এই ওষুধটি তৈরি করেছে পতঞ্জলি রিসার্চ ইনস্টিউট এবং তাদের এক্ষেত্রে সহায়তা করেছে জয়পুর ন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্স। এক্ষেত্রে পতঞ্জলি আয়ুর্বেদের প্রবক্তা এস টিজারওয়াল জানিয়েছেন আগামী সপ্তাহের মধ্যেই এই OderMe অ্যাপটি লঞ্চ করে দেওয়া হবে যেখানে মিলবে COVID-19 এর ওষুধ। এই অ্যাপটিকে অ্যান্ড্রয়েড (Android) ও আইওএস (IOS) উভয় প্লাটফর্মের জন্য বিনামূল্যে উপলব্ধ করা হবে। মাত্র 545 টাকার বিনিময়ে এই ওষুধ পাওয়া যাবে।

https://twitter.com/PypAyurved/status/1275324398665269248?s=19

অন্যদিকে এক্ষেত্রে কেন্দ্রের তরফ থেকে এই ওষুধের কার্যকারিতার প্রমাণ চেয়ে নোটিশ পাঠানো হয়েছে এই সংস্থার কাছে। শুধু তাই নয় যেহেতু পতঞ্জলি সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে এটি 100% কার্যকর আর সেই ধরনের কোন প্রমাণ না থাকায় ওষুধটির প্রচার, বিজ্ঞাপন,বিপণন-সবই বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। তবে গতকাল সংবাদমাধ্যমের কাছে দেওয়া সাক্ষাৎকারে বাবা রামদেব জানিয়েছিলেন তাদের সংস্থার আবিষ্কৃত এই আয়ুর্বেদিক ওষুধ করোনিল এখনো পর্যন্ত দেশের 280 জন কোভিড পজিটিভ রোগীর ওপর পরীক্ষামূলক ভাবে প্রয়োগ করা হয়েছে। যাদের মধ্যে মাত্র তিনদিনে 65 শতাংশ রোগীর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। সংক্রমণ সেরে গিয়ে তাদের সকলের শারীরিক অবস্থা স্থিতিশীল।

Related Articles

Back to top button