LIC-র দুর্দান্ত পলিসিতে এখন আপনিও পেতে পারেন ১ কোটি টাকা পর্যন্ত লাভ, কীভাবে করবেন ইনভেসমেন্ট বিস্তারিত জানতে

বর্তমানে টাকা ইনভেস্ট করার অন্যতম সেরা প্ল্যাটফর্ম এলআইসি। দেশের অন্যতম বিশ্বাসযোগ্য সংস্থা বলতে সবার প্রথমে নাম আছে তার। লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের জন্য সবসময়ই একাধিক নতুন রকম পলিসি লঞ্চ করতে থাকে। গ্রাহকরা নিজেদের সুবিধা মতো পলিসিটি বেছে নিয়ে সেখানে ইনভেস্ট করতে পারেন। সেই রকমই একটি পলিসি রয়েছে যেখানে ১ কোটি টাকা পর্যন্ত লাভ পেতে পারেন গ্রাহকেরা। কিন্তু কিভাবে জেনে নিন বিস্তারিত।

প্রথমত এলআইসি হল একটি কেন্দ্রীয় সংস্থার একগুচ্ছ নতুন নতুন প্ল্যান রয়েছে যেখানে ভবিষ্যতের জন্য টাকা ইনভেস্ট করলে দ্বিগুনের থেকেও বেশি টাকা পেয়ে যান গ্রাহকেরা সেই রকমই একটি পলিসি রয়েছে যেখানে ১ কোটি টাকা পর্যন্ত লাভ করতে পারবেন গ্রাহকেরা। মূলত গ্রাহকদের কথা মাথায় রেখে এই পলিসিটি তৈরি করা হয়েছে নাম রাখা হয়েছে ‘জীবন শিরোমণি’। যদিও এলআইসির এই স্কিমটি একটি নন লিংক প্লান। এই প্লানে ন্যূনতম ১ কোটি টাকা অ্যাসিউড সামের গ্যারান্টি পাওয়া যাবে। সেই টাকাটা যেটা বিমা সংস্থার তরফ থেকে গ্রাহকদের নিশ্চিত ভাবে দেওয়া হবে।

এলআইসির এই জীবন শিরোমণি প্ল্যানটি ২০১৭ সালে ১৯ ডিসেম্বর শুরু করা হয়। এটি একটি মানি ব্যাক পলিসি পলিসি,এর সঙ্গে মার্কেটে লাভ যুক্ত রয়েছে। এই পলিসিটি বিশেষত এইচ এন আই ব্যক্তিদের জন্য মূলত তৈরি করা হয়েছে। এই পলিসিটি মূলত কঠিন অসুখের ক্ষেত্রে লাইভ কভার প্রদান করে থাকে। এখানে তিনটি বিকল্প রাইডার্স উপলব্ধ রয়েছে , যেমন পলিসি চলাকালীন যদি পলিসি হোল্ডারের মৃত্যু হয় পরিবারের সদস্যদের আর্থিক সাহায্য প্রদান করা হবে।

এছাড়াও পলিসি হোল্ডারের জীবিত থাকলে ম্যাচিউরিটির সময় পর্যাপ্ত পেমেন্টের সুবিধা থাকছে। পাশাপাশি ম্যাচুরিটিতে এককালীন বিপুল পরিমাণ অর্থ দেওয়া হবে। যদি আপনি ১৪ বছরের জন্য পলিসিটি করে থাকেন তাহলে ১০ এবং ১৩ বছরের সাম এসিউডের ৩৩ শতাংশ এবং ১৬বছর পলিসিতে ১২ এবং ১৪ বছরের সাম এসিউডের ৩৫ শতাংশ এবং ১৮ বছরের পলিসিতে ১৪ এবং ১৬ বছরের সাম এসিউডের ৪০ শতাংশ ও ২০ বছরের পলিসিতে ১৬ থেকে ১৮ বছরের ৪৫ শতাংশ দেওয়া হবে।

এছাড়াও পলিসি গ্রাহকরা পলিসি চলাকালীন পলিসি সারেন্ডার করে মোট ভ্যালুয়েবল টাকার উপর লোন নিতে পারবেন। অবশ্যই তা এলআইসি নিয়মের ওপর নির্ভর করেই। এলআইসির এই জীবন শিরোমণি পলিসির ন্যূনতম বেনিফিট ১ কোটি টাকা, অধিকতম সাম আসিউডের কোনো সীমা নেই। এই পলিসি করতে গেলে ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং ১৪ বছরের জন্য ৫৫ বছর, ১৬ বছরের জন্য ৫১ বছর, ১৮ বছরের জন্য ৪৮ বছর, ২০ বছরের জন্য ৪৫ বছর বয়স হতে হবে গ্রাহকদের।