জিংপিং এর দেশকে বড় ধাক্কা দিয়ে, এবার ভারতের মধ্যেই তৈরি হবে স্যামসাং এর নতুন কারখানা

বেশকিছু প্রশাসনিক জটিলতা এবং করোনাকালে সরকারের কিছু ব্যর্থতা নিয়ে চরম সঙ্কটের মুখে পড়তে হয় যোগীর রাজ্য উত্তরপ্রদেশে। ঘনিষ্ঠ সূত্রে খবর পাওয়া যায় কেন্দ্রীয় নেতাদের মধ্যেও বেশ বিরোধ দেখা দিয়েছে। এই যোগী সরকারের শাসনের বিরুদ্ধে। প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে বৈঠক করার পর যোগী সরকার তাদের পরিস্থিতি অনেকটাই সামলে নিয়েছেন বলে খবর পাওয়া যায়। ঠিক এই মূহুর্তে আবার এই উত্তর প্রদেশ রাজ্যের জন্য একটা বড় সুখবর এসেছে।

বৈদ্যুতিন সামগ্রী প্রস্তুতকারী সংস্থা ‘স্যামসাং’ উত্তরপ্রদেশে আবারও একটি বড় ম্যানুফ্যাকচারিং হাব গড়ে তুলতে চলেছে। গত রবিবার ‘স্যামসাং’ এর একটি সভায় এইকথাটি ঘোষণা করেন কোম্পানির সাউথইস্ট এশিয়া ব্রাঞ্চের প্রেসিডেন্ট কেন ক্যাং। এই কোম্পানির হাবটি অবস্থিত ছিল চীনে। করোনার সময় অন্যান্য কোম্পানির মতো এই কোম্পানিটিও চীন দেশ থেকে ভারতে উঠে আসে।

স্যামসাং কোম্পানির এই হাবের কর্তৃপক্ষ উত্তরপ্রদেশ সরকারের সাহায্যের জন্য তাদের কাছে ধন্যবাদ স্বীকার করেছে। এক সূত্র মারফত খবর পাওয়া যায় এখন নয়ডাতে এই কোম্পানির কাজ শুরু হয়ে গেছে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, নয়ডায় আপাতত স্যামসাংয়ের কোম্পানি রয়েছে। “মেক ইন ইন্ডিয়া” প্রকল্পটি বুঝিয়ে দেয় কিভাবে সফলতা লাভ করা যায়। তবে স্যামসাংয়ের যেকোনো কাজে যোগী সরকার সাহায্যের হাত বাড়িয়ে দেবে এমনই যোগী আদিত্যনাথ মন্তব্য করেছেন।ভারতে যদি এই ধরনের প্রকল্প বেশ ভালোভাবে সফলতা লাভ করে তবে মনে করা হচ্ছে ভারতের বেকার সমস্যা কিছুটা কমলেও কমতে পারে।