রাজ্য জুড়ে শীতের শেষ বিদায়ের পালা, রবিবারের মধ্যেই তাপমাত্রার পারদ চড়বে ৩৫ ডিগ্রি

বাংলা থেকে প্রায় বিদায় নিচ্ছে শীত (Winter)।  তাপমাত্রার পারদ  ক্রমশ ঊর্ধ্বমুখী। এরই মাঝে বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের (North Bengal) পার্বত্য এলাকায়। বৃষ্টি হতে পারে সিকিমে। আবার কয়েকদিনের মধ্যেই কলকাতা (Kolkata) ও পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রা  বেড়ে যাবে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তর এর তরফে (Weather forecast)।

এবার শীতের দাপট ছিল বেশ অনেকদিন৷ অবশেষে লম্বা ইনিংস শেষ করে বিদায় বেলায় এসে পৌঁছেছে শীত। গত কয়েকদিন ধরেই ক্রমশ ফিকে হচ্ছে শীতের আমেজ। আর দরকার লাগছে না  লেপ-কম্বল। সকালের দিকে সামান্য শীত শীত থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই চড়ছে তাপমাত্রার পারদ।  মাত্র কয়েক দিনের মধ্যেই রীতিমত গরম অনুভূত হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

আগামীকালের আবহাওয়া

পণ হিসেবে থালায় সাজিয়ে দেওয়া হচ্ছিল 11 লক্ষ টাকা, তারপর যা করলেন ছেলের বাবা দেখে আপনিও

দার্জিলিং ও কালিম্পংয়ে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর । রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। দক্ষিণবঙ্গে বাড়তে শুরু করছে তাপমাত্রা।  রবিবার সর্বোচ্চ তাপমাত্রা কলকাতায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে অনুমান করছেন আবহাওয়াবিদরা৷ আগামী ২৪ ঘণ্টায় সকালের দিকে হালকা কুয়াশা থাকতে পারে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া এবং  মুর্শিদাবাদে।

কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি৷ বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ থাকবে। বৃষ্টি হবে না তবে  পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী কয়েকদিন উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি হলেও হতে পারে৷ তবে এর মধ্যে কলকাতা তথা দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনও  পূর্বাভাস দেয়নি আবহাওয়া দপ্তর৷