ভারতে কী আবার লকডাউন করা দরকার? বিশেষজ্ঞরা কী বললেন ?

এই মুহূর্তে, যদি আমরা বর্তমান অবস্থার কথা বলি তবে ভারত এর জন্য  খুব খারাপ সময় চলছে৷ বর্তমান  পরিস্থিতি খুব ভাল নয়, এমন অনেকগুলি ঘটনা ঘটেছে  যার ফলে পরিস্থিতি  খুব কঠিন হয়ে পড়েছে এবং আগামী দিনে কি হবে  কেউই জানে না ।  যদিও কিছু দিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন যে এই মুহূর্তে আমাদের জন্য লকডাউন হ’ল শেষ বিকল্প, তবে জানিয়ে রাখি,  এই লকডাউনের বিকল্প নিয়ে আলোচনার জন্য সরকার কিছুদিন আগে একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছিল এবং এই কমিটিতে এইমস এবং আইসিএমআর ( ICMR)  ইত্যাদির লোকদের সঙ্গে আলোচনা  করা হয়েছিল।

 

এই কমিটিতে কী প্রস্তাব করা  হয়েছিল সে সম্পর্কে অনেক কথা বলেছে এবং তাদের মতে এখানে অনেক কিছুই বেরিয়ে আসছে এবং তারা সরকারকে লকডাউন করার পরামর্শ দিয়েছে। বিশেষজ্ঞ কমিটি মোদী সরকারকে জানিয়েছে যে আমরা যদি আমাদের দেশে করোনা ভাইরাস সংক্রমণের থেকে রক্ষা পেতে চাই, ভাইরাসের  বিস্তার বন্ধ করতে চাই, তবে আমাদের এই চেনটি ভাঙতে কমপক্ষে দুই সপ্তাহের একটি লকডাউন করতে হবে।

সেখানে বলা হয়,আপনি যদি এত বেশিদিন লকডাউন না রাখেন,  তবে সংক্রমণ রোধ করা কঠিন হবে।  তাই আপাতত মানুষের মনে এই প্রশ্ন রয়েছে যে সরকার কি এই পরামর্শটি সত্যই গ্রহণ করবে এবং পুনরায়  লকডাউন করবে ?  কারণ এই কমিটি সরকার নিজেই গঠন করেছে।

২৫০ টাকার থেকেও কমে জিও নিয়ে এসেছে দুর্দান্ত অফার, মিলবে ডাটা সহ আনলিমিটেড কলের সুবিধা

সুতরাং  আপাতত আমাদের যা করণীয় তা হ’ল সরকার আমাদের আনুষ্ঠানিকভাবে লকডাউন করতে না বলা পর্যন্ত সমস্ত রকম সতর্কতা এবং সতর্কতা অবলম্বন করা এবং খুব সচেতন ভাবে সামাজিক দূরত্ববিধি বজায় রাখতে হবে৷ বারবার স্যানিটাইজার বা সাবান দিয়ে হাত ধোওয়া দরকার। মাস্ক অবশ্যই সঠিকভাবে পরতে হবে।