আবারো চন্দনা বাউরির মতো ঘটনা এবার উত্তর প্রদেশের সাফাই কর্মীর স্ত্রী-কে করা হল ব্লক প্রধান, স্বপ্ন গ্রামের উন্নয়ন

এ যেন একেবারে বাংলার চন্দনা বাউড়ি। জীবন সংগ্রামটা যেন একেবারেই হুবহু মিলে যায়। উত্তর প্রদেশের সাহারানপুরের বালিয়াখোড়ার ব্লক প্রধান নির্বাচিত হয়েছেন সোনিয়া সম্প্রতি। সোনিয়ার স্বামী হলেন ওই এলাকার একজন সাফাইকর্মী।

স্বামী সুনীল কুমার হলেন পেশায় একজন সাফাইকর্মী, স্ত্রী সোনিয়া বিএ পাশ করেছেন। এ যেন হঠাৎ কাল্পনিক জগতে বাস করছেন তারা, কোনোদিন স্বপ্নে তারা কল্পনাও করতে পারেননি যে একদিন সোনিয়া হবে ব্লক প্রধান।

তফসিলি জাতির জন্য সংরক্ষণ থাকার কারণে বিজেপি নেতা তথা জেলা পঞ্চায়েত সদস্য মুকেশ চৌধুরী শিক্ষিত সোনিয়াকে বিজেপির তরফ থেকে প্রধান পদের প্রার্থী বানায়। এবং মনোনয়ন জমা দেওয়ার পাশাপাশি ২৬ বছর বয়সী সোনিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় ব্লক প্রধান নির্বাচিত হন।

গ্রামের ব্লক প্রধান হয়েও নিজের স্বামীকে কাজ ছাড়তে বারন করেছে সোনিয়া, তার এখন চোখে একটাই স্বপ্ন কিভাবে গ্রাম এর উন্নয়ন করবে। উত্তরপ্রদেশের সোনিয়ার সঙ্গে বাংলার বিজেপি বিধায়ক চন্দনা বাউরির অনেক মিল খুঁজে পেয়েছেন অনেকেই। চন্দনা যেমন নিজের গ্রামে কি করে গ্রামের উন্নতি করবে, দরিদ্র মানুষের পাশে দাঁড়াবে এই ভাবনা নিয়ে বাঁচে। ঠিক সেরকমই উত্তর প্রদেশের সোনিয়াও একই স্বপ্ন দেখছে।