বিরাট কোহলিকে কেন চিকু আর ধাওয়ানকে গাব্বর বলা হয়? জেনে নিন এর পেছনের মজার গল্প

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলী চিকু, শিখর ধাওয়ান গাব্বার এবং হার্দিক পান্ডিয়া হ্যারি নামে বেশ জনপ্রিয়। তিনজনই ভারতীয় ক্রিকেটের অনেক বড় তারকা, কিন্তু তাঁদের নামের পেছনের গল্পটা অবাক করার মতো। এক সাক্ষাৎকারে বিরাট কোহলীকে চিকু ডাকার কারণ তিনি নিজেই জানান।

প্রাক্তন ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেনের সাথে ইনস্টাগ্রামে একটি লাইভ চ্যাট চলাকালীন বিরাট বলেন, এটা সেই সময়ের ব্যাপার যখন তিনি দিল্লির হয়ে রঞ্জি ট্রফি খেলছিলেন। তিনি নিটোল ছিলেন এবং তাঁর গাল ফোলা ছিল। আমি অনুভব করলেন, তাঁর চুল পড়ে যাচ্ছে। এই ভেবে চুল ছোট করে ফেলেন। তাঁকে অন্যরকম দেখতে লাগছিল।

তখন একটা কমিক বই আসত চম্পক, যার চিকু নামক চরিত্রটি খুব বিখ্যাত। তারপর থেকে তাঁর কোচ তাঁকে চিকু ডাকতে শুরু করেন এবং তারপর মহেন্দ্র সিং ধোনি তাঁকে স্টাম্পের আড়াল থেকে চিকু বলে ডাকতেন এবং এইভাবে তাঁর এই নাম বিখ্যাত হয়ে যায়। আজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই চিকুর নেতৃত্বেই বিশ্বকাপ অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া।

শিখর ধাওয়ানও নিজের নামের পেছনের কারণও জানালেন। একবার ধাওয়ান, দ্য কপিল শর্মা শোতে পৌঁছেছিলেন, যেখানে তিনি বলেন, তিনি যখন রঞ্জি ট্রফিতে দিল্লির হয়ে খেলতেন, তখন মাঠের খেলোয়াড়রা প্রায়ই ক্লান্ত হয়ে পড়তেন। বোলার যখন বল করত, তিনি স্লিপে ফিল্ড করতেন। খেলোয়াড়দের উদ্দীপ্ত করতে শোলে ছবির সংলাপগুলো তিনি উচ্চস্বরে বলতেন। তখন থেকেই মানুষ তাঁকে গাব্বার বলে ডাকতে শুরু করেন।