মুসলিম ঘরের মেয়ে হয়েও কেদারনাথে কেন বারবার পুজো দিতে যান সারা আলি খান! বেরিয়ে এল আসল সত্য

নবাবকন্যা সারা আলি খান প্রায়শই মন্দিরে যান ভগবানের কাছে প্রার্থনা করার জন্য। কখনো তিনি কেদারনাথ দর্শন করতে যান কখনো আবার সাঁইবাবার মন্দিরে যান। সারা আলি খান কোন ধর্ম অথবা বর্ণতে বিশ্বাস করেন না। গুরুদ্বার হোক অথবা মসজিদ, সর্বত্র যান তিনি। গুরুদ্বার অথবা মন্দির যাওয়ার জন্য অনেকবার তাকে সোশ্যাল মিডিয়াতে উপহাস করা হয়েছিল কিন্তু ছাড়া এই সব উপহাসকে পাত্তা দেয়নি কোনদিন।

 

View this post on Instagram

 

A post shared by Sara Ali Khan (@saraalikhan95)

একবার এক সাক্ষাৎকারে সারা আলি খান জানিয়েছিলেন, কেন তিনি মন্দিরে বেশি যান? সারাকে যখন প্রশ্ন করা হয়, শাহরুখ খান যেমন তাঁর সন্তানদের বাইবেল গীতা এবং কুরআন শিখিয়েছেন, তিনিও কি কেমন ভাবে নিজেকে সমৃদ্ধ করছেন ধর্মীয়ভাবে? উত্তরে সারা আলি খান জানান, তিনি কোন ধর্মের কারণে অথবা আধ্যাত্মিকতার কারণে মন্দির অথবা গুরুদ্বারে যান।

 

View this post on Instagram

 

A post shared by Sara Ali Khan (@saraalikhan95)

সারা বলেন, তিনি ধর্মের থেকে বেশি বিশ্বাস করেন শক্তিকে। মন্দির হোক অথবা গুরুদ্বার, প্রত্যেক স্থানে শক্তি বর্তমান। তাই কখনো মন্দিরে কখনো গুরুদ্বারে গিয়ে সেই শক্তির সঙ্গে দেখা করেন সারা। প্রসঙ্গত, সারা আলি খান ভীষণভাবে ঘুরে বেড়াতে পছন্দ করেন। ছুটি কাটাতে যখন তিনি বিদেশে যান তখন সেখানকার ধর্মীয় স্থানগুলি অবশ্যই তিনি ঘুরে আসেন। গত বছরের অক্টোবরে রাজস্থানের মানুষের আরাধ্য শ্রীকলিঙ্গ নাথজি মন্দিরে গিয়েছেন তিনি। এরপর উদয়পুর ভ্রমণ করতে গিয়ে নিমুচ মাতার মন্দিরে যান তিনি।কিন্তু তাঁর এই ভ্রমণ নিয়ে এবারেও প্রশ্ন তুলেছেন বহু নেটিজেন। অনেকেই আবার এও বলেছেন, সারা আলিকে তাঁর নামের পাশে থেকে “খান” উপাধি বাদ দিয়ে দেওয়া উচিত।