ভারতীয় ক্রিকেট কোচ রবি শাস্ত্রী দিলেন বড় বয়ান, কেন দলে জায়গা দেওয়া হচ্ছে না সূর্যকুমার যাদবের

সূর্যকুমার যাদব কিছুদিন ধরে ঘরোয়া ক্রিকেট এবং আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন। যদিও এই দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর পরেও ভারতীয় দলে তার জায়গা হয়নি। বর্তমান দিনে ভারতীয় দলে কতটা কম্পিটিশন রয়েছে তা আমরা সবাই ভালোভাবে বুঝতে পারছি। কেউ কারো জায়গা ছাড়তে নারাজ ভারতীয় দলে। তাই সূর্যকুমার ভালো পারফরম্যান্স করা সত্ত্বেও এখনো পর্যন্ত ভারতীয় দলে পাকাপোক্ত ভাবে জায়গা করে নিতে পারেননি।

টিমে সূর্য কুমারের জায়গা প্রসঙ্গে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এবার একটি বড় বয়ান দিলেন।
সূর্যকুমার কে দলে জায়গা না দেওয়ার জন্য যখন মিডিয়া তরফ থেকে এ বিষয়ে রবি শাস্ত্রী কে প্রশ্ন করা হয় তখন তিনি এই বিষয়টি নিয়ে এড়িয়ে গিয়ে বলেন, “15-16 জন খেলোয়াড়দের দলে ঠিক করার কাজ নির্বাচকদের। এটা আমার কাজ নয় তাই এ বিষয়ে আমি কিছু বলতে পারব না।”

ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী তার নিজের একটি ইন্টারভিউতে ভারতের দলের প্রশংসায় পঞ্চমুখ হয়ে বলেন, ” টসের ব্যাপারে আমরা অত ভাবনা চিন্তা করি না। আমরা বিশ্বের প্রত্যেকটি দেশের, প্রত্যেকটি দলের বিরুদ্ধে ভালো প্রদর্শন করবো। আর এটাই আমাদের সব সময় লক্ষ্য হয়ে থাকবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা এক প্রকারের আমাদের লক্ষ্য তাই বিশ্বকাপ জেতার জন্য আমরা সবকিছু করতে পারবো।”

এরপর মিডিয়ার সামনে ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী এও বলেন যে,” এই দলের বিশেষত্ব হচ্ছে একটাই এখানে সকলেই একে অপরের সফলতার মজা নেয়। এই দলে ‘আমি’ শব্দটা নেই। এইখানে শুধু ‘আমাদের’ কথা হয়। আমরা একে অপরের প্রত্যেকটি সফলতাতে উৎসব পালন করি। তাই জয় পুরো দলের হয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জেতা প্রমাণ করে দিয়েছে যে আমারা মানসিক শক্তি কতটা এবং আমরা চাপের মুখে কতটা ভালো খেলতে পারি।

মুম্বাইয়ের খারাপ খেলার পর বাকি দুটো ম্যাচে আমরা প্রত্যাবর্তন করেছি যার প্রশংসা হওয়া উচিত। এতে প্রমাণ হয়ে যায় যে আমাদের বিরুদ্ধে যেই তলে খেলুক না কেন আমরা ভয়হীন ভাবে খেলি। আর আমরা সবসময় চেষ্টা করবো এই ছন্দকে ভবিষ্যতে বজায় রাখা যায়।” আর আজকে ভারত বনাম নিউজিল্যান্ডের যে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল সেখানে ভারতীয় টিম খুব ভালো প্রদর্শন দেখিয়ে নিজেদের ঘরের মাঠে নিউজল্যান্ডকে হারাতে সক্ষম হয়েছে। এটা খুবই প্রশংসনীয় ব্যাপার।
এই দল বর্তমানে বাঁচে, অতীতে যা হয়েছে সেটা ইতিহাস। আমরা এই ছন্দকে ভবিষ্যতেও বজায় রাখতে চাই”।

Related Articles

Close