কেন অনুষ্ঠিত হচ্ছে ৭.৩০-তে IPL ম্যাচ! হেরে বেনজিরভাবে রাগ উগরে দিলেন চেন্নাইয়ের অধিনায়ক ধোনি

ভারতে প্রতিবার আইপিএল খেলা শুরু হয় রাত আটটা থেকে। ম্যাচ শেষ হতে অধিকাংশ সময়ই মধ্যরাত গড়িয়ে যায়। এবার অর্থাৎ ২০২১ সালের আইপিএল খেলাতে সময়ের পরিবর্তন আনা হল। ৩০ মিনিট আগে আইপিএল খেলা শুরু করা হল। এই সময় সূচি পরিবর্তন নিয়ে এবার অসন্তোষ প্রকাশ করলেন মহেন্দ্র সিং ধোনি।

 

৭ উইকেটে পরাজয়ের পরেই ধোনি যুক্তি দিয়ে জানালেন, “৮টায় খেলা শুরু হলে শিশির ইতোমধ্যেই মাঠে পড়ে যেত। তাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা দল কোনো বাড়তি সুবিধা পেত না। তবে ৭.৩০ টায় শুরু হওয়ায় যেকোনো এক দল ৩০-৪০ মিনিট একদম শুকনো পরিবেশে ব্যাট করার সুবিধা পায়। এটা তফাত গড়ে দিতে পারে।”

ম্যাচের পরই মাহি কথা বলেন সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের সঙ্গে। ১৮৮ রান তোলার পরেও সেই রান ডিফেন্ড করতে পারেনি সিএসকে। এই প্রসঙ্গে ধোনি জানিয়েছেন এমন ধরনের পিছে ব্যাটিং করা খুবই সমস্যা। একবার শিশির পড়তে শুরু হলে ওয়াংখেড়ের ট্র্যাক একদম ব্যাটিং স্বর্গ হয়ে ওঠে। ধোনির ভাষায়, “শুরু থেকেই আমাদের মনে শিশির ফ্যাক্টরের কথা মাথায় ছিল।

সেই কারণেই আমাদের লক্ষ্য ছিল স্কোরবোর্ডে যত বেশি সম্ভব রান তুলে রাখা। উইকেটের পরিস্থিতির কথা বিবেচনা করলে আমাদের ব্যাটসম্যানরা বেশ ভালো ব্যাটিং করেছে। যতক্ষণ না শিশির পড়া শুরু হয় ততক্ষণ এমন পিচ বরাবর আঠালো থাকে। শিশির ফ্যাক্টর হয়ে গেলে ন্যূনতম ২০০ স্কোরবোর্ডে তুলতেই হবে। তাই ম্যাচের প্রথম আধঘন্টা ফারাক হয়ে যাচ্ছে।”