ধোনি হেলমেটে কেন দেশের পতাকা লাগান না, কারণ জানলে সম্মান বাড়বে তার প্রতি।

মহেন্দ্র সিং ধোনি তার অপূর্ব খেলা ও ক্যাপ্টেন্সির জন্য আমাদের কাছে সুপরিচিত। ভারতীয় ক্রিকেটে তার অবদান অস্বীকার করা যায় না। ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার আমাদের দেশের জন্য তার যে মানসিকতার পরিচয় দেন তা অতুলনীয়। আপনি হয়তো কখনো খেয়াল করেননি মহেন্দ্র সিং ধোনির হেলমেটে কিন্তু তিরঙ্গা চিহ্ন থাকে না। আপনাদের মধ্যে হয়তো অনেকে মনে মনে ভাবেন দেশপ্রেমের সাথে তিরঙ্গা না লাগানোর কি সম্পর্ক হতে পারে?

কিন্তু আপনি যদি এর প্রকৃত কারণটা জানতে পারেন তাহলে হয়তো বিশ্বকাপ বিজয়ী ধোনির জন্য গর্ববোধ করবেন।ধোনির দেশপ্রেমকে নিয়ে আমাদের মনে কোন সংশয় নেই ,তারই প্রমাণ পাওয়া যায় এই ঘটনা থেকে।ধোনি নিজের হেলমেটে ভারতীয় পতাকা চিহ্ন কেন লাগেনি তা জেনে আপনি অবাক হবেন। তিনি বক্তব্য রেখেছেন, যখন তিনি কিপিং করেন তখন মাঝে মাঝে হেলমেট কে খুলে পাশে মাটিতে নামিয়ে রাখতে হয় এবং তিনি কখনই চান না যে ভারতীয় পতাকার ঐতিহ্য মাটিকে স্পর্শ করুক।

তাই এটি নিশ্চিত করতে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই সিদ্ধান্ত নেন।যদিও ২০১৫ সালে তার মেয়ে সন্তান হবার পর থেকে তিনি খেলাতে ভালোভাবে আসার সিদ্ধান্ত নেন। আবার অন্যদিকে আসতে চলেছে টি-টোয়েন্টি টুর্নামেন্ট যাতে অংশগ্রহণ করবে ভারত ছাড়াও শ্রীলংকা ও বাংলাদেশ।তাতে ধোনিকে বিশ্রাম দেওয়া হয়েছে সাথে ভারতীয় কিছু আরো প্লেয়ারকেও বিশ্রাম দেওয়া হয়েছে।

এই সিরিজটি চালু হতে চলেছে 6 মার্চ থেকে শ্রীলংকার 70 তম স্বাধীনতা দিবস উপলক্ষে এটি অনুষ্ঠিত করা হবে।এটা বলতে আমাদের কোন দ্বিধা হবে না যে অন্য সব খেলোয়ারদের থেকে একটু হলেও আমাদের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দেশপ্রেম বেশি। তাই বলা যেতেই পারে মহেন্দ্র সিং ধোনির দেশের জন্য যে মানসিকতার পরিচয় দিয়েছেন তা অতুলনীয়।