Skip to content

‘ভেড়িয়া’র ট্রেলার প্রকাশ্যে আসতেই আবার কেন ‘আদিপুরুষ’ এর ট্রেলার নিয়ে শুরু হল ট্রোল ?

ছোটবেলায় মোগলির গল্প আমরা সবাই শুনেছি। একটি মানব শিশুকে নেকড়েরা তুলে নিয়ে যায়। লালনপালন করে বড় করে তোলে। ঐ নেকড়েরা আন্তরিক ছিল, কিন্তু ভাবুন তো যদি এমন হতো যে, নেকড়েরা মোগলিকে বনে নিয়ে গিয়ে কামড়াতো, দাঁত বসাতো তাহলে মোগলির কী হতো? বরুণ ধাওয়ানের ‘ভেড়িয়া’ সিনেমার গল্প খানিকটা এই রকম। সিনেমাটির ট্রেলারে দেখা যাচ্ছে, বরুণের চরিত্র ভাস্করকে নেকড়ে কামড়ায়, কিন্তু ভাস্কর মরে না। তাঁর মধ্যে এক অদ্ভুত ধরনের শক্তি আসে। নেকড়ের মতো ঘ্রাণের শক্তি তীব্র হয়। মৃদু আওয়াজ শুনতে শুরু করে।

এরপর ভাস্কর এটি নিরাময় করতে চান এবং স্বাভাবিক হতে চান, কিন্তু কৃতি শ্যানন, যিনি ডাক্তার আনিকার চরিত্র অভিনয় করেছেন, তিনি ভাস্করের এই ক্ষমতাগুলিকে একটি দায়িত্ব বলেন। অভিষেক ব্যানার্জি, দীপক ডোবরিয়াল এবং পলিন কাবাককেও ট্রেলারে দেখা যায়, যাঁরা সিনেমাটিতে হাস্যরস যোগ করতে কাজ করেছেন। ‘ভেড়িয়া’ নির্মাণ করেছেন অমর কৌশিক, যিনি এর আগে ‘স্ত্রী’ ও ‘বালা’ প্রভৃতির মতো সিনেমা পরিচালনা করেছেন। ‘বালা’ সিনেমার লেখক নীরেন ভট্ট ‘ভেড়িয়া’ সিনেমার গল্প লিখেছেন। বলা হচ্ছে যে, এই সিনেমাটি ভারতের প্রথম ক্রিয়েচার কমেডি সিনেমা, অর্থাৎ যেখানে একটি প্রাণীকে ঘিরে নির্মিত গল্পে হাসিকৌতুকতা আছে।

ভারতে আগে ক্রিয়েচার বা জীব নিয়ে চলচ্চিত্র নির্মিত হয়েছে, কিন্তু ভিএফএক্সের কারণে সেই ভয়ের ফিল্মগুলো কমেডিতে পরিণত হয়েছে, কিন্তু ‘ভেড়িয়া’ সিনেমাটি দেখে মনে হচ্ছে, এখানে হাসি সেখানেই আসবে, যেখানে নির্মাতারা দর্শকদের হাসি বের হতে চান। মুভিং পিকচার কোম্পানী নামে একটি বিদেশি কোম্পানী, ফিল্ম এবং টিভি সিরিজের জন্য ভিজ্যুয়াল ইফেক্ট, অ্যানিমেশন এবং সিজিআই তৈরির কাজ করে। এই কোম্পানী, হলিউডের সিনেমা, যেমন ‘টপ গান: ম্যাভেরিক’, ‘দ্য জঙ্গল বুক’, ‘দ্য লায়ন কিং’ এবং ‘গডজিলা বনাম কং’ প্রভৃতির জন্য ভিজ্যুয়াল ইফেক্ট ডিজাইন করেছেন। মুভিং পিকচার কোম্পানী, ‘ভেড়িয়া’ সিনেমাটির ভিজ্যুয়াল এফেক্ট নিয়ে কাজ করেছে।

ট্রেলার আসার পর মানুষ এই সিনেমাটির ভিএফএক্সের প্রশংসা করছেন। এই সিনেমার প্রশংসা করার পাশাপাশি মানুষ ‘আদি পুরুষ’ নামক সিনেমাটি স্মরণ করে দুটি সিনেমার ভিএফএক্স তুলনা করছেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ‘ভেড়িয়া’ প্রায় ১০০ কোটি টাকার বাজেটে নির্মিত হয়েছে। ‘আদিপুরুষ’ সিনেমার জন্য নির্মাতারা ৫০০ কোটি টাকা বিনিয়োগ করেছেন। ‘আদিপুরুষ’ সিনেমার টিজার বের হওয়ার পর ভিএফএক্স নিয়ে অনেক ট্রোলড হয়েছিল। মানুষ বাজেট নিয়ে প্রশ্ন তোলে। ‘ভেড়িয়া’ সিনেমার ট্রেলার আসার পর এই ট্রোলিং এখন বেড়েছে। জানিয়ে রাখি, ২৫শে নভেম্বর ‘ভেড়িয়া’ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। হিন্দির পাশাপাশি এটি তামিল ও তেলেগুতেও মুক্তি পাবে।