কার দখলে যাবে নন্দীগ্রাম! বুথ ফেরত সমীক্ষায় মিলছে বড়সড় ইঙ্গিত

পশ্চিমবাংলায় বিধানসভা নির্বাচন এবার আটটি দফায় হয়েছে। গতকাল অর্থাৎ ২৯ এপ্রিল শেষ হয়েছে পশ্চিমবঙ্গের অষ্টম দফা ভোট পর্ব। এই ভোট পর্ব শেষ হওয়ার পরই এক এক করে উঠে আসছে বুথ ফেরত সমীক্ষা। এবারের বিধানসভা ভোটের আগে থেকেই তৃণমূল এবং বিজেপি দুই দলই দাবি করছেন যে তারা জিতবে বলে। কিন্তু ওই লাল বাড়ি দখলের শেষ হাসি কে হাসবে তা দেখা যাবে ২ রা মে। এবারের বুথ ফেরত সমীক্ষার বিষয় হল নন্দীগ্রাম কার দখলে থাকবে।

 

২০২১ এর বিধানসভা ভোটের হটস্পট হল নন্দীগ্রাম। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর বিপক্ষে তৃণমূলের হয়ে লড়াই করছেন তৃণমূল সুপ্রিমো মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এবার সমীক্ষায় দেখা যাক নন্দীগ্রামে কোন প্রার্থী জয় যুক্ত হবেন। বুথ ফেরত সমীক্ষাতে বলা হয়েছে বেলাঘাটা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী পরেশ পাল এগিয়ে থাকতে পারেন।

চৌরঙ্গী বিধানসভা কেন্দ্র থেকে এগিয়ে থাকার সম্ভাবনা রয়েছে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী নয়না গঙ্গোপাধ্যায়। এন্টালি বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী স্বর্ণকমল সাহাকে এগিয়ে রাখা হয়েছে। বালিগঞ্জ কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী সুব্রত মুখোপাধ্যায় এগিয়ে থাকার ইঙ্গিত পাওয়া গেছে। ভবানীপুর কেন্দ্রে এগিয়ে থাকার সম্ভাবনা রয়েছে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের।

বুথ ফেরত সমীক্ষায় দেখা গেছে নন্দীগ্রাম কেন্দ্রে তৃণমূলের প্রাক্তন হেভিওয়েট নেতা তথা বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর সাথে তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। তবে মনে করা হচ্ছে নন্দীগ্রাম মমতা ব্যানার্জি দখলেই থাকবে।