ভবানীপুরে মমতার বিরুদ্ধে কে হবেন পদপ্রার্থী, বিজেপি সূত্র মারফত উঠে আসছে এই পাঁচ জনের নাম

অবশেষে সমস্ত জটিলতা কাটিয়ে হতে চলেছে উপনির্বাচন। উপনির্বাচন ঘিরে বেশ কয়েকদিন ধরেই চলছিল তৃণমূল ও বিজেপির মধ্যে পরস্পরের মত বিরোধ। গত শনিবার নির্বাচন কমিশন ভবানীপুর সব অপেক্ষার অবসান করে উপনির্বাচনের দিন ঘোষণা করে। তবে এই বিষয় নিয়ে চরম সমালোচনা করে বিজেপি। দেশে ৩১ টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন বাকি থাকলেও, সেদিকে ভ্রুক্ষেপ না করে শুধুমাত্র ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন ঘোষণা করা হয়েছে বলে বিজেপির তরফ থেকে তৃণমূলকে করা হয়েছে কটাক্ষ।

তবে এই বিষয় নিয়ে বিজেপি পরিষ্কার জানিয়েছে তৃণমূলকে এবারে উপনির্বাচনে দারুণ কড়া টক্কর দিতে মাঠে নামছে বিজেপি। গত শনিবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, এবারে ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে এক দুর্দান্ত ফাইট হতে চলেছে। দিলীপ ঘোষ কারণ হিসাবে মন্তব্য করেন, ‘ভারতীয় জনতা পার্টিই একমাত্র দল যে মুখ্যমন্ত্রীকে হারিয়েছে।’ বিজেপির রাজ্য সভাপতির এই মন্তব্যের জেরেই স্পষ্ট বিজেপি এবারে ভবানীপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে খুব তাড়াতাড়ি কোমর বেঁধে লড়াইয়ে নামছে।

তবে এই বিষয় নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী স্পষ্টই জানিয়েছেন তারা কোন রকম এই কেন্দ্রে প্রার্থী দিতে চায় না। বিজেপির এই কথায় উঠে এসেছে বহু প্রশ্ন, কে নামছে ভবানীপুর কেন্দ্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর প্রতিদ্বন্দিতায়? উত্তরে উঠে এসেছে বিজেপির ৫ জন তাগর তাগর প্রার্থীর নাম। যাদের মধ্যে একজন অন্যতম প্রার্থী হলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ।

রুদ্রনীল ঘোষ ছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থীর তালিকায় নাম উঠে এসেছে বিজেপির নেতা প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়ের নাম। এছাড়াও নাম রয়েছে দীনেশ ত্রিবেদী, বোলপুরের প্রার্থী অরিন্দম গঙ্গোপাধ্যায়, মহিলা প্রার্থী ভারতী ঘোষের নাম। অপরদিকে কংগ্রেস কেন্দ্রে তাদের প্রার্থী দেবে না বলে সিদ্ধান্তের কথা ঘোষণা করলেও সিপিআইএম কোন যুব নেতাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী হিসাবে নামাবে বলে সিদ্ধান্ত নিয়েছে এই খবর শোনা যাচ্ছে।