বিজেপি সাংসদ করলেন ভবিষ্যৎবাণী! নরেন্দ্র মোদির পর কে হতে চলেছে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী, জানুন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুধুমাত্র ভারতবর্ষে নয়, সারা বিশ্বের কাছে একজন অত্যন্ত পরিচিত ব্যক্তিত্ব। কিন্তু আপনারা কি জানেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরবর্তী উত্তরসূরি কে হতে চলেছেন? প্রধানমন্ত্রী পদের জন্য প্রধান প্রতিদ্বন্দ্বী কে হতে চলেছেন? অনেকেই মনে করেছিলেন, যোগী আদিত্যনাথ হতে চলেছেন আগামী প্রতিদ্বন্দ্বী. অর্থাৎ ভারতের প্রধানমন্ত্রী হিসেবে যদি নির্বাচিত হন নরেন্দ্র মোদী তাহলে নির্বাচিত হতে পারেন যোগী আদিত্যনাথ। আপনাদের সঙ্গে বিস্তারিত এই বিষয়ে কথা বলা যাক।

বিহারের ভারতীয় জনতা পার্টির সহ-সভাপতি এবং মুজাফ্ফরপুরের সংসদ অজয় নিষাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিবৃতি দিয়েছেন সম্প্রতি। এর আগেও একাধিক বিষয়ে গুরুত্বপূর্ণ বিবৃতি দিয়ে খবরের শিরোনামে উঠে এসেছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উত্তরসূরি সম্পর্কে একটি বিবৃতিতে তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর উত্তরসূরি হিসেবে আমরা মনে করি যোগী আদিত্যনাথ একজন উপযুক্ত ব্যক্তিত্ব। এই কথা বলার পর থেকেই শুরু হয়ে গেছে তুমুল সমালোচনা।

এই বিষয়ে বেশ কিছু রাজনৈতিক বিশেষজ্ঞরা অনুমান করেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তৃতীয়বারের জন্য ভারতের প্রধানমন্ত্রী হয়তো হবেন না। একজন প্রধানমন্ত্রী কখনো বারবার নিজেকে প্রধানমন্ত্রী হিসাবে প্রার্থী হিসেবে ঘোষণা করতে পারেন না। যদিও এর আগে ভারতীয় জনতা পার্টি থেকে মাত্র একজন নেতা তৃতীয়বারের জন্য ভারতের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন,কিন্তু সেটা কিছুদিনের জন্য। একমাত্র অটল বিহারী বাজপাই তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন।

ভারতবর্ষে একটি স্বাধীন দেশ। ভারতে প্রায় ৭০ বছর ধরে একক পরিবার দ্বারা শাসিত হয়েছিল। তাই বর্তমানে কোন শাসক নিজের দলের কোনো নেতাকে নিজের আসনে বসাতে পারেন না। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উত্তরসূরি হিসেবে বিজেপির কোন মানুষ প্রার্থী হিসেবে দাঁড়াতে পারেন না। এদিকে ভারতের অধিকাংশ নাগরিক যোগী আদিত্যনাথকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। তালিকায় রয়েছেন অমিত শাহ এবং স্মৃতি ইরানি ও। কিন্তু অদূর ভবিষ্যতে কি হবে তা নিয়ে মতবিরোধ তৈরি হয়েছে ইতিমধ্যেই।