দেশের সেরা মুখ্যমন্ত্রী কে? সমীক্ষায় বেরিয়ে এল ভারতের সেরা মুখ্যমন্ত্রীর নাম, তালিকায় রয়েছে

দেশের সেরা মুখ্যমন্ত্রী কে? এই প্রশ্নের উত্তর জানতে একটা সমীক্ষা করা হয়েছিল কার্ভি ইনসাইটস এর তরফে।  দেশের আলাদা আলাদা রাজ্যে এই সমীক্ষা করা হয়৷  রাজ্য সরকারের শাসনের সঙ্গে সঙ্গে কোন রাজ্যের মুখ্যমন্ত্রী কত ভালো পারফর্ম করেছেন মুখ্যমন্ত্রী হিসেবে তা জানতেই সমীক্ষা করা হয়৷ এই সমীক্ষায় জানা গেছে সব থেকে জনপ্রিয় মুখ্যমন্ত্রী  উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথ৷

২৫ শতাংশ মানুষ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ভোট দিয়েছেন৷ তাঁরা বলেন যে, যোগী আদিত্যনাথ মুখ্যমন্ত্রী হিসেবে সবথেকে ভালো কাজ করছেন। এই প্রশ্ন ২০২০ এর অগাস্টে যখন  করা হয়েছিল, তখন আদিত্যনাথ  ২৪ শতাংশ মানুষের ভোট পেয়েছিলেন৷ এই সমীক্ষা প্রমাণ করে , যোগী আদিত্যনাথ মুখ্যমন্ত্রীর দায়িত্ব খুব ভালো ভাবেই সামলেছেন৷ এর জন্য তিনি  বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন৷

সমীক্ষা অনুযায়ী, দ্বিতীয় পছন্দের মুখ্যমন্ত্রী হলেন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কেজরিওয়াল ১৪ শতাংশ ভোট পেয়েছেন  দ্বিতীয় বেস্ট পার্ফমেন্সিং মুখ্যমন্ত্রী হিসেবে৷ তৃতীয় নম্বরে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  ৮ শতাংশ ভোট পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তা ২০২০ এর অগাস্টের তুলনায় ১ শতাংশ কমেছে।

কবে থেকে শুরু হচ্ছে নেতাদের টিকাকরণ? আর কবেই বা টিকা নেবেন মোদি-মমতা! বিস্তারিত জানতে

বিহারে তৃতীয়বার এর জন্য  ক্ষমতায় এসেছেন মুখ্যমন্ত্রী নিতিশ কুমার৷ কিন্তু তার  জনপ্রিয়তা হ্রাস পেয়েছে।  বেস্ট পার্ফমেন্সিং মুখ্যমন্ত্রীদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন নীতিশ কুমার৷ ৬ শতাংশ মানুষ ভোট দিয়েছেন। পঞ্চম স্থানে রয়েছেন  অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি৷ রেড্ডির জনপ্রিয়তা হ্রাস পেয়েছে। আগে ছিলেন  তৃতীয় স্থানে৷ এখন পঞ্চম স্থানে নেমে এসেছেন।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও জনপ্রিয়তা কমে যাওয়ায় পঞ্চম স্থানে রয়েছেন । ছয় নম্বরে আছেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।