প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে কে রয়েছেন এগিয়ে, সমীক্ষায় বেরিয়ে এল উত্তরাখণ্ডের মানুষের ফলাফল

আরো একবার প্রস্তুত লড়াইয়ের জন্য।আর কিছুদিনের মধ্যেই দেশের ৫ টি রাজ্যে বিধানসভা নির্বাচন হতে চলেছে। বিধানসভা নির্বাচনের জন্য ইতিমধ্যেই প্রসঙ্গে এই পাঁচটি রাজ্যের।ভোটাররা ভোট দেবার জন্য প্রস্তুত। ভোট দেওয়ার আগে সংবাদমাধ্যমের সামনে কি বললেন ভোটাররা চলুন জেনে নেয়া যাক। উত্তরাখণ্ডের মানুষের মতামত জানার জন্য একটি সার্ভে করেছিল সংবাদমাধ্যম।


প্রথম জনমত জরিপে আমরা জানতে পেরেছি উত্তরাখণ্ডের মানুষ যে শুধু নিজের প্রিয় দলের কথা বলেছেন তা নয়, দেশের প্রধানমন্ত্রী প্রসঙ্গে খোলামেলা প্রশ্নের খোলামেলা মতামত ব্যক্ত করেছেন সকলেই। দেশের প্রধানমন্ত্রী পদের উত্তরাখণ্ডের কোন নেতাকে বেশি পছন্দ করেন জনগণ সেই সম্পর্কেও মতামত প্রকাশ করেছেন তারা। প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী তাদের প্রথম পছন্দ নাকি নরেন্দ্র মোদির থেকেও বেশি পছন্দ কোন অন্য নেতা চলুন জেনে নেওয়া যাক।

উত্তরাখণ্ডের মানুষের মতামত অনুযায়ী,প্রধানমন্ত্রী পদে প্রথম পছন্দ নরেন্দ্র মোদি। এই মানুষটিকে পছন্দ করেছেন প্রায় ৭৯ শতাংশ মানুষ। ১৪ শতাংশ মানুষ কথা বলেছেন রাহুল গান্ধীর পক্ষে,২ শতাংশ মানুষ কথা বলেছেন অরবিন্দ কেজরিওয়ালের পক্ষে এবং ১ শতাংশ মানুষ কথা বলেছেন যোগী আদিত্যনাথের পক্ষে।৪ শতাংশ মানুষ অন্যান্য নেতাদের পক্ষে নিজেদের পছন্দ জানিয়েছেন।

এটি শুধুমাত্র একটি মতামতের হালকা নিদর্শন যার দ্বারা বোঝা যায় যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এগিয়ে রয়েছেন অন্যান্য নেতাদের থেকে অনেকটাই এগিয়ে। তবে মতামত পোষণ করা এবং ভোট দান করা এক কথা নয়। আগামী দিনের ছবি কি হবে তা সময় বলতে পারবে।