সাদা শার্ট। নীল প্যান্ট। মাথায় টুপি। উনি কে? মাইকেল জ্যাকসন নাকি?

রাস্তাকে বানিয়ে নিয়েছেন স্টেজ। নিখুঁত স্টেপে পপ তারকা মাইকেল জ্যাকসন মুনওয়াক করছেন । আর এই কায়দাতেই তিনি ট্রাফিক সামলাচ্ছেন বিগত ১৬ বছর ধরে। নাম রঞ্জিত সিং৷  ইন্দোরের রাস্তায় ট্রাফিক সিগন্যালের মাইকেল জ্যাকসন বললে এখন এক ডাকে  সবাই তাঁকে চেনে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর ট্রাফিক সামলানোর ভিডিও ।  রাতারাতি তিনি বিখ্যাত হয়ে গিয়েছেন। সিগনালে দাঁড়ানো গাড়ি থেকে মানুষ নেমে তার দিকে এগিয়ে  আসছেন৷ আবদার, স্যার একটা সেলফি তুলব প্লিজ!

স্বভাবতই প্রশ্ন উঠছে কী ভাবে এল এই কায়দায় ট্রাফিক সামলানোর ভাবনা? রঞ্জিত বলেছেন, ১৬ বছর আগে তখন সবে চাকরিতে ঢুকেছেন। একদিন ওয়াকিটকিতে খবর এল কিছুটা দূরে একজন দুর্ঘটনায় মারা গিয়েছেন।  তখন রঞ্জিত গিয়ে দেখেন তাঁরই এক ছোটবেলার বন্ধুর  দেহ নিথর অবস্থায় পড়ে রয়েছে।

“যদি মাননীয় কে হারাতে না পারি, তাহলে রাজনীতি ছেড়ে দেব”- মমতাকে চ্যালেঞ্জ শুভেন্দুর

সেদিন থেকে প্রতিজ্ঞা করেছিলেন, এমন করে ট্রাফিক সামলাবেন যাতে সকলে তাঁর প্রতি আকৃষ্ট হয়ে দাঁড়িয়ে যান৷ আর কখনো কেউ ট্রাফিক সিগনাল লঙ্ঘন না করেন। ইন্দোরের অতিরিক্ত পুলিশ সুপার প্রশান্ত চৌবে বলেছেন, রঞ্জিত সিং যে অভিনব পদ্ধতিতে দায়িত্ব পালন করেন তাতে পথচলতি  মানুষ অত্যন্ত খুশি। তাঁর কাজের ধরন সর্বত্রই প্রশংসা পাচ্ছে।