প্রতিদিন ২ জিবি ডাটা সহ আনলিমিটেড কলের সুবিধা Jio, Airtel না Vodafone-Idea কে দিচ্ছে বেস্ট প্ল্যান, জানতে

বর্তমান সময়ে টেলিকম সংস্থাগুলির মধ্যে যেভাবে রেষারেষি চলছে সেই রেষারেষি উপর ভিত্তি করে ইতিমধ্যেই তিনটি কোম্পানি সবথেকে বেশি উপরে রয়েছে। ভোডাফোন আইডিয়া, জিও রিলায়েন্স এবং এয়ারটেল করতে গেলে এই চারটি টেলিকম সংস্থার মধ্যে লেগে গেছে দৌড় প্রতিযোগিতা। প্রতিযোগিতায় নিজেদের প্রথম স্থানে রাখার জন্য প্রত্যেকটা টেলিকম সংস্থা চেষ্টা করছে আরো বেশি গ্রাহকদের আকর্ষণীয় অফার দিয়ে নিজেদের দিকে টেনে পাল্লা ভারী করতে।

Airtel

এই তিনটি টেলিকম সংস্থার পক্ষ থেকে গ্রাহকদের জন্য নানা রকমের সুবিধা অনুযায়ী মাসিক প্ল্যান বাজারে এনেছে। প্রত্যেকদিন ২ জিবি করে ডেটা র মতো প্ল্যান বাজারে এনেছে। এয়ারটেলের পক্ষ থেকে ২ জিবি করে ডেটা প্ল্যান পাওয়া যাবে ২৯৮ টাকায় ৪৪৯ টাকায় ৬৯৮ টাকায় এবং ২৪৯৮ টাকায়। প্রত্যেকদিন পাওয়া যাবে ২ জিবি করে ডেটা। তবে ভ্যালিডিটির দিক থেকে এই চারটি রিচার্জের ক্ষেত্রে বদল রয়েছে। ২৯৮ টাকা রিচার্জের ভ্যালিডিটি ২৮ দিন,৬৯৮ টাকার রিচার্জের ভ্যালিডিটি ৮৪ দিন, ৪৪৯ টাকার রিচার্জ ভ্যালিডিটি ৫৬ দিন এবং ২৪৯৮ টাকা রিচার্জের ভ্যালিডিটি এক বছরের জন্য।

প্রত্যেকটা রিচার্জের ক্ষেত্রে ২ জিবি করে ডেটা এটা ১০০ টি করে প্রত্যেকদিন মেসেজ এবং আনলিমিটেড কল করার সুযোগ পাওয়া যাবে। এছাড়াও আরও কয়েকটি প্ল্যান রয়েছে যার মধ্যে রয়েছে ৩৪৯ টাকার এই প্ল্যানেও দেওয়া হবে প্রত্যেকদিন ২ জিবি করে ডেটা আনলিমিটেড কল এবং ১০০ টি করে ফ্রিতে মেসেজ করার সুবিধা। ৫৯৯ এবং ২৬৯৮ টাকার প্ল্যানে এই সমস্ত সুযোগ সুবিধা পাওয়ার সঙ্গে পাওয়া যাবে হটস্টার ভিআইপি সাবস্ক্রিপশন করার সুযোগ।

ভোডাফোন আইডিয়ার পক্ষ থেকে ২ জিবি ডেটা প্ল্যান হলো ২৯৯ টাকার ৪৪৯ টাকা এবং ৬৯৯ টাকার রিচার্জের ক্ষেত্রে প্রত্যেকদিন ২ জিবি করে ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং ম্যাসেজ করার সুযোগ দেওয়া হবে। ২৯৯ টাকার প্ল্যানের ক্ষেত্রে ভ্যালিডিটি ২৮ দিন,৪৪৯ টাকার রিচার্জের ভ্যালিডিটি ৫৬ এবং ৬৯৯ টাকার রিচার্জ ভ্যালিডিটি ৮৪ দিন।

জিওর তরফ থেকে আনা ২ জিবি ডেটা প্ল্যান পাওয়া যাবে ২৪৯ টাকা, ৪৪৪ টাকা, ৫৯৯ টাকায় এবং ২৩৯৯ টাকায়। প্ল্যানগুলির ক্ষেত্রে পাওয়া যাবে প্রত্যেকদিন ২ জিবি করে ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং করার সুবিধা এবং ১০০ টি ফ্রিতে মেসেজ করার সুবিধা। এছাড়াও আরও দুটি প্ল্যান রয়েছে সেটি হল ৫৯৮ টাকার এবং ২৬৯৯ টাকায় এই দুটির ভ্যালিডিটি থাকছে ৫৬ দিন এবং ৩৬৫ দিন অর্থাৎ এক বছরের।