কোথায় মিলবে বেশি লাভ! SBI স্পেশাল ডিপোজিট না SBI ফিক্সড ডিপোজিটে, বিস্তারিত জানতে

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তার গ্রাহকদের জন্য প্ল্যাটিনাম ডিপোজিট এর সুযোগ নিয়ে এসেছে ব্যাংক। ১৫ ই আগস্ট ৭৫ তম স্বাধীনতা দিবসের দিনই এই বিশেষ সুবিধার কথা ঘোষণা করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাংক এর তরফ থেকে গ্রাহকদের জন্য প্লাটিনাম ডিপোজিট এর সুবিধা আনা হয়েছে। এই স্কিমে বলা হচ্ছে গ্রাহকদের ১৫ বিপিএস বাড়তি সুবিধা দেওয়া হবে। এই স্কিমে গ্রাহকরা নিজেদের টাকা ৭৫ দিন ,৫২৫ দিন ২২৫০ দিনের জন্য ফিক্সড করতে পারবেন।

এসবিআই (SBI) প্ল্যাটিনাম ডিপোজিট স্কিমটি ১৪ ই সেপ্টেম্বর পর্যন্ত টাকা ডিপোজিট করতে পারা যাবে। স্টেট ব্যাংকের তরফ থেকে গ্রাহকদের ফিক্সড ডিপোজিট এর সুবিধাও দেওয়া হয়ে থাকে। আসুন জেনে নেওয়া যাক কোন স্কিমে টাকা ইনভেস্ট করলে আপনি বেশি লাভবান হবেন।

একনজরে S.B.I. প্লাটিনাম ডিপোজিটের সুদের পরিমাণ জানুন:-

১. প্লাটিনাম কার্ডটি ৭৫ দিনের জন্য করলে বর্তমান সুদ- ৩.৯০ শতাংশ। প্রস্তাবিত সুদ-৩.৯৫ শতাংশ।

২. প্লাটিনাম ৫২৫দিনের জন্যও রয়েছে।

৩. প্লাটিনাম ২২৫০ দিনের জন্য বর্তমান সুদ ৫. ৪০ শতাংশ, প্রস্তাবিত সুদ ৫.৫৫ শতাংশ।

S.B.I প্ল্যাটিনাম এ প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার দেখে নিন :-

১.প্লাটিনাম ৭৫ দিনের জন্য বর্তমান সুদ ৪.৪০প্রস্তাবিত সুদ৪.৪৫ শতাংশ।

২. প্লাটিনাম ৫২৫ দিনের জন্য বর্তমান সুদ ৫.৫০ শতাংশ প্রস্তাবিত সুদ ৫.৬০ শতাংশ।

৩. প্লাটিনাম ২২৫০দিনের জন্য বর্তমান সুদ ৬. ২০ শতাংশ প্রস্তাবিত সুদ ৫.৬০ শতাংশ।

এছাড়া প্রবীণ নাগরিকদের জন্য স্টেট ব্যাঙ্ক আরো অনেক সুযোগ সুবিধা নিয়ে এসেছে তাদের জন্য আনা হয়েছে স্পেশাল এফবি প্রবীণ নাগরিকদের ৫ বছর বা তার বেশি সময়ের এফডির জন্য বাড়তি ৩০ বিপিএফ সুদ দেওয়া হয়ে থাকে। কোন প্রবীণ নাগরিক এই স্কিমে এফডি করালে ৬.২০ শতাংশ সুদ পাবেন।

এখন দেখা যাক বর্তমানে স্টেট ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট এ কত সুদ মিলছে এক বছর থেকে দুই বছরের কম সময়ই মিলছে ৫ শতাংশ ৫ বছর থেকে ১০ বছরের কম সময়ে মিলছে ৫.৪ শতাংশ আবার ৭ থেকে ৪৫ দিনে মিলছে ২.৯ শতাংশ।