ক্ষমতায় এলে ৭৫ লক্ষ চাকরির প্রতিশ্রুতি দিল বিজেপি

চাকরির প্রতিশ্রুতি কার্ড দেবে বিজেপি। ক্ষমতায় এলেই নিয়োগ করা হবে ৭৫ লক্ষ যুবক-যুবতীকে,একুশের আগে বেকারদের জন্য বড়সড় পদক্ষেপ গেরুয়া শিবিরের। রবিবার প্রথম কার্ডের রেজিস্ট্রেশন করা হয়েছে। বিজেপির এই ঘোষণায় আশার আলো দেখতে শুরু করেছে যুব সমাজ।

সামনে বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করেই এই ঘোষণা, মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। রবিবার বিজেপির হেস্টিংসের কার্যালয় থেকে সাংবাদিকদের মুখোমুখি হন সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় ও সাংসদ সৌমিত্র খাঁ।

বাংলায় ক্রমবর্ধমান বেকারত্ব নিয়ে একরাশ ক্ষোভ প্রকাশের পর চাকরির প্রতিশ্রুতি কার্ডের কথা ঘোষণা করেন সৌমিত্র খাঁ। তিনি বলেন, “আগামী ২ মাসের মধ্যে বিজেপি পৌঁছে যাবে ৭৫ লক্ষ বেকার যুবক-যুবতীদের কাছে। তাঁদের নাম-ঠিকানা নথিভুক্ত করে রাখা হবে। একুশের নির্বাচনে বিজেপি ক্ষমতায় আসার পরই এদের নিয়োগ হবে। বাংলার বেকারত্ব সমস্যা ঘুচবে।”

 

বড় খবরঃ হাথরাস কান্ডের মাস্টারমাইন্ড বিদেশে পালানোর সময় গ্রেফতার

বাংলার বেকারত্ব প্রসঙ্গে মমতা সরকারকে কাঠগড়ায় তোলেন মুকুল রায়। বলেন, “এখন বাংলায় শিল্প সম্মেলন হয়। কিন্তু বিনিয়োগ হয় না। সিঙ্গুরেও কিছু হয়নি। টাটাকে তাড়ানো ছিল সব থেকে বড় ভুল।” এরপরই রাজ্য সরকারের দ্বারা পরিচালিত মেলায় আয়-ব্যায়ের খতিয়ান দাবি করেন বিজেপি নেতা। ফের বলেন, বাংলায় অবিলম্বে ৩৫৬ ধারা জারি প্রয়োজন। সামনে একুশের নির্বাচন। রাজ্যের রাশ নিজেদের হাতে রাখতে লড়াই চালিয়ে যাচ্ছে তৃণমূল। এই মুহূর্তে বিজেপির এই ঘোষণা বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল।