কবে বঙ্গ থেকে বিদায় নিচ্ছে শীত? জেনে নিন কী বলছে আবহাওয়া অফিস

ফেব্রুয়ারিতেও তাপমাত্রা ঘোরাফেরা করছে ১২ ডিগ্রির আশেপাশে। সাধারণত মার্চ এপ্রিল মাস গ্রীষ্মকাল ধরা হয়৷ তাই ফ্রেব্রুয়ারিতে শীত বিদায় নেওয়ার পালা৷ কিন্তু ২০২১ এর ফেব্রুয়ারিতে শীত বিদায় নেবে কী আরও জাঁকিয়ে বসছে শীত৷ এদিকে ২০২০ এর ডিসেম্বরেও যখন শীত পড়ছিল না বঙ্গবাসীর অভিযোগ ছিল এখনও শীত কেন পড়ছে না!  আর এখন ঠাণ্ডায় নাস্তানাবুদ মানুষের মনে  প্রশ্ন একটাই,আর কতদিন থাকবে শীত? কবে একটু ঠাণ্ডা কমবে?  এবার এই প্রশ্নের উত্তর  জানাল আবহাওয়া দপ্তর৷

 

জানা গিয়েছে, এখনই বিদায় নিচ্ছে না শীত (Winter)। আগামী সপ্তাহেও হাড়কাঁপানো শীত জারি থাকবে বঙ্গে। তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকবে। কয়েকটি জেলায় শৈতপ্রবাহের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের বেশ কিছু এলাকায় ঘন কুয়াশা এবং  দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। বেলা বাড়তেই পরিস্কার হবে আকাশ।

বায়োমেট্রিক পদ্ধতির বদলে আসবে মোবাইলে ওটিপি তারপরই তোলা যাবে রেশন, আবেদন করতে

তবে আগামিকাল থেকে সামান্য বাড়বে তাপমাত্রা। সপ্তাহান্তে সিকিম ও দার্জিলিং এ  বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে তুষারপাত হতে পারে সিকিমে এবং দার্জিলিংয়ে।

কলকাতায় মেঘমুক্ত  আকাশ থাকবে । বৃষ্টি হবে নাা৷ বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৮ ডিগ্রি।  জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ।  চলতি মরশুমে বেশ খানিকটা দেরিতেই শীত এসেছে বঙ্গে। পৌষেও সেভাবে শীতের দাপট ছিল না৷ তবে নজিরবিহীনভাবে ফেব্রুয়ারিতে এতই ঠাণ্ডা পড়েছে যে ভোর আর রাতে হাড়হিম করা শীতে কাঁপছে বঙ্গবাসী।