ছোট ব্যবসায় নতুন দিশা দেখাবে WhatsApp payment, খুব সহজেই করতে পারবেন টাকার লেনদেন

কর্মসূত্রে পরিবারের থেকে অনেকটা দূরে চলে যেতে হয়েছে। বাড়ির প্রিয়জনদের সঙ্গে দেখা করতে ইচ্ছে করছে,কিন্তু উপায় নেই? কিংবা বাইরে বিদেশে বেড়াতে গিয়ে বন্ধুদের দেখাতে চাইছেন চারপাশের ছবি। এখন কিন্তু আর কোনো সমস্যা নেই৷ ডিজিটাল দুনিয়ায় পৃথিবীটা এখন হাতের মুঠোয়৷ ছবি থেকে কনটেন্ট, ভিডিও কল থেকে গ্রুপ চ্যাট, সবই সেকেন্ডের মধ্যে চলে যাচ্ছে যেখানে খুশি।আর এবার হোয়াটসঅ্যাপ (WhatsApp) নিয়ে এসেছে আরও এক নতুন সুবিধা।

 

যা ভারতে আগামী দিনে মানুষের জীবনযাত্রা আরও সহজ করে দেবে৷ ফেসবুক ফুয়েল ফর ইন্ডিয়া ভার্চুয়াল ইভেন্টে হোয়াটসঅ্যাপ প্রধান উইল ক্যাথকার্ট জানান, ” এই বছর লকডাউনের কারণে ব্যক্তিগত যোগাযোগ বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। বেশিরভাগ মানুষ টেক্সট এবং ভিডিও কলে মাধ্যমে যোগাযোগ রেখেছেন। এই কঠিন সময় আমরা আমাদের অনুভূতি ভাগ করে নিয়ে কিছুটা নিরাপদ বোধ করেছি। মহামারী সম্পর্কে কী অবস্থা আমরা মানুষকে জানিয়েছি। মানুষের কাজ সহজ করার লক্ষ্য নিয়েই এগিয়েছি আমরা।”

ফুলকপির কেজি মাত্র ১ টাকা! ক্রোধে নিজের ক্ষেতই তছনছ করলেন এক কৃষক, ভাইরাল ভিডিও…

 

তিনি খুবই আশাবাদী হোয়াটসঅ্যাপ পেমেন্ট চালু করতে পারায়। অল্প সময়ের মধ্যেই ভাল সাড়া মিলেছে। হোয়াটসঅ্যাপ প্রধান জানান, ” আসল উদ্দেশ্য পেমেন্ট প্রক্রিয়া আরও সহজ করে তোলা। এখন যেভাবে খুব সহজে আপনি বন্ধুকে টেক্সট পাঠান, ততটা সহজেই মানুষ একে অপরকে টাকা পাঠাতে পারবে। ব্যাঙ্কে গিয়ে কয়েক ঘণ্টা দীর্ঘ লাইনে না দাঁড়িয়ে মানুষ মোবাইল থেকেই নিজের সময় মত পেমেন্ট দিতে বা নিতে পারবে। সাধারণ মানুষের এবং ছোট ব্যবসায়ীদের জন্য এটা খুব সুবিধেজনক হবে৷ প্রয়োজনে আর সময় খরচ করে লাইন দিতে হবে না৷ আর ব্যাঙ্কিং আওয়ারস ছাড়াও আপনি যখন খুশি টাকার লেনদেন করতে পারবেন।