হোয়াটসঅ্যাপে যোগ হতে চলেছে এক নতুন ফিচার এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠাতে পারবেন টাকা।

এবার হোয়াটসঅ্যাপ এ যোগ হতে চলেছে এক নতুন ফিচার এর মাধ্যমে আপনি অনলাইনের করতে পারবেন টাকার আদান- প্রদান। এবার আর্থিক লেনদেনের পরিষেবা হোয়াটস অ্যাপ পে আনতে চলেছে ফেসবুক।গত বৃহস্পতিবার দিন হোয়াটসঅ্যাপের গ্লোবাল হেড উইল ক্যাথকার্ট জানান, চলতি বছরের শেষে লঞ্চ হতে চলেছে এই পরিষেবা। তবে আপনাদের বলে রাখি এর আগে গত এপ্রিল মাসে ফেসবুকের প্রধান মার্ক জুকারবার্গ জানিয়েছিলেন হোয়াটসঅ্যাপের মাধ্যমে আর্থিক লেনদেনের পরিষেবা চালু করতে চলেছেন তারা খুব শীঘ্রই।

তবে কবে থেকে চালু করা হবে এই পরিষেবা তার বিস্তারিত দিনক্ষণ তখন তিনি জানাননি।হোয়াটস্যাপের গ্লোবাল হেড এই দিন আরো জানান, এর আগে ভারতে প্রায় 10 লক্ষ ব্যবহারকারীদের জন্য পরীক্ষামূলকভাবে পরিষেবা চালু করা হয়। কিন্তু আইনি কিছু সমস্যার কারণে সেই পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল পরবর্তীকালে। তবে এবারে সমস্ত নিয়ম মেনে এগোচ্ছে হোয়াটস্যাপ। কেন্দ্রীয় ব্যাঙ্কের তথ্যের সুরক্ষানীতি অনুসরণ করছে এই সংস্থা।

বিশেষজ্ঞরা মনে করছেন এভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে আর্থিক লেনদেনের পরিষেবা চালু করা হলে অন্যান্য আর্থিক লেনদেন কারী সংস্থাগুলি বিপাকে পড়তে পারে।কারণ ভারতে প্রায় 30 কোটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী রয়েছেন। হোয়াটসঅ্যাপে বর্তমানে মেসেজ, অডিও, ভিডিও- কলিং এর সুবিধা রয়েছে। তবে ফেসবুকে তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে কোন প্রকার বাজার দখলের ক্ষেত্রে নয় বরং ইন্ডিয়াকে ডিজিটাল করে তোলার লক্ষ্যে এগিয়ে যেতে হোয়াটসঅ্যাপ পে আনতে চলেছে ফেসবুক। এছাড়া এই দিন হোয়াটস্যাপের গ্লোবাল হেড উইল ক্যাথকার্ট বলেন, ‘ডিজিটাল ইন্ডিয়ার লক্ষ্যে আরও এক ধাপ এগিয়ে যাব। এর পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদেরও আর্থিক লেনদেনে সুবিধা হবে।

Related Articles

Close