বলিউডে বেতন বৈষম্য নিয়ে প্রশ্ন তুলেছিলেন করিনা ধুয়ে দিলেন অনিল কাপুর

বলিউডের (Bollywood) অভিনেতা অভিনেত্রীদের মধ্যে বেতন বৈষম্য লেগেই রয়েছে। অভিনেত্রীরা বহুদিন ধরে অভিযোগ করে আসছেন অভিনেতাদের সমান দক্ষতা এবং পরিশ্রম দিলেও তাদের বেতন কম। অভিনেতা অনিল কাপুরের (Anil Kapoor) কাছে এমনই মন্তব্য করেন করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)। করিনা কাপুরের চ্যাট শো হোয়াট উইমেন ওয়ান্ট এ হাজির ছিলেন অনিল কাপুর। সেখানেই হলিউডের প্রসঙ্গ তুলে করিনা বলেন হলিউডের অভিনেতা একসময় তাদের সহ-অভিনেত্রীদের সম বেতন পাওয়ার দাবি তুলেছিলেন৷ বলেছিলেন তবেই তারা কাজ করবেন।

 

Anil Kapoor

অনিল কাপুরকে প্রশ্ন করা হয় বলিউড অভিনেতারা যদি এমনটা করেন, তাহলে কিরকম হবে? উত্তরে অনিল কাপুর বলেন, “তুমি তো প্রচুর টাকা নিয়েছিলে ” যা শুনে কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যান করিনা। এর পরে পরিস্থিতি সামাল দিতে বলেন, ” আমরা তো পাঁচিল ভাঙার চেষ্টা করছি। তুমি যেমনটা বললে তেমনটা সবাই করেন না। ”

অমিত শাহ এবং হিন্দু দেবদেবীদের নিয়ে অশালীন মন্তব্য, গ্রেফতার কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকি

এরপর অনিল কাপুর তার বক্তব্যের ব্যাখ্যা দিয়ে বলেন বীরা দি ওয়েডিং, সিনেমার কাস্টিং এর সময় প্রডিউসার ফোন করে বলেছিলেন হিরোর থেকেও বেশি চাইছে কারিনা কাপুর। উত্তরে অনিল বলেছিলেন,” দিয়ে দাও। ও যেটা বলছে সেটা দিয়ে দাও। ” এই আলোচনা চলাকালীন অনিল কাপুর কে ফোন করা হয়েছিল বলে তিনি জানান অভিনেতা। অনিল কাপুর বলেন তার মহিলা সহকর্মীরা তার থেকে কম বেতন পাওয়ার মতো যোগ্যতা সম্পন্ন নয়। এমনটা এর আগেও তিনি অনেক অনুষ্ঠানে বলেছেন৷ তিনি বলেন এমন অনেক সিনেমা করেছি যেখানে অভিনেত্রীরা আমার থেকে বেশি পারিশ্রমিক পেয়েছেন আমি কিন্তু সেখানে একরকম আনন্দের সঙ্গেই নিজের কাজটা করেছি।

Kareena Kapoor Anil Kapoor

প্রসঙ্গত বেওয়াফা, ‘তশন’-র মতো ছবিতে করিনার সঙ্গে অভিনয় করেছেন অনিল কাপুর। করণ জোহরের পরবর্তী বিগ বাজেট ছবি ‘তখত’-এও একসঙ্গে দেখা যাবে দুজনকে। রণবীর সিং, আলিয়া ভাট, জাহ্নবী কাপুর, ভিকি কৌশল থাকবেন৷ ২০২০ এর মার্চ মাস থেকে ইউরোপে শুটিং শুরুর কথা ছিল। কিন্তু করোনার জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ছবির শ্যুটিং। মুঘল সম্রাট ঔরঙ্গজেব এবং তাঁর ভাই দারা শিকোর মধ্যে সম্পর্ক নিয়ে এই ছবি৷