ধোনির প্রতিদ্বন্দ্বী কী আপনি? প্রশ্নের জবাবে পন্থ যা বললেন….

ভারতের মধ্যে অনেকেই বলছেন ধোনি জায়গায় রিশব পন্থ কে ভারতের ক্রিকেট টিমের মধ্যে নেওয়া হবে। আবার অনেক নিন্দুকরা বলছেন ধোনির এখনই ভারতীয় ক্রিকেট টিম থেকে সরে যাওয়া উচিত। সেই জায়গায় পান্থ কে দেওয়া হোক। এখন দেখা যাক পান্থ কী বলছেন এই ব্যাপারে? তিনি সত্যিই কী ধোনির প্রতিদ্বন্দ্বী?
ভারতীয় ক্রিকেট মনে করছেন ধোনিকে অনেকটাই চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে পন্থ। কিন্তু পন্থ এটা একেবারেই মনে করছেন না। পন্থ দলে আশায় ধোনির ভবিষ্যৎ কী হবে? এমন একটি প্রশ্ন পন্থকে করা হয়েছিল।

তিনি এর উত্তরে বলেন, “আমি কারো সাথে প্রতিযোগিতায় নামেনি আমার এই সময় ভালো পারফর্ম করাটা দরকার ছিল। আর আমি মাহি ভাইয়ের এর কাছে অনেক কিছু শিখেছি যা আমার ভবিষ্যতে সব সময় সাহায্য করবে।”ধনীর জায়গা নেওয়া খুব একটা সহজ ব্যাপার নয়। তাছাড়া পন্থ আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় দলে নতুন, ফলে ধোনির সাথে তার তুলনা করা যায় না। মাহি এখন সাফল্যের চূড়ান্ত পর্যায়ে তার তুলনায় পন্থ কিছুই নয়। এমনকী মাহির মতো একজন ক্রিকেটার কে সতীর্থ হিসেবে পাওয়া যেকোন নবীন ক্রিকেটারের সৌভাগ্য বলা যেতে পারে।

ধোনির কাছ থেকে তিনি যদি সবকিছু শিখে নেন তাহলে তার ভবিষ্যতে ও সেগুলি কাজে দেবে। এমন একজন ক্রিকেটারের কাছ থেকে শেখার সুযোগ হাতছাড়া করা উচিৎ নয় পন্থ এর। আর এই সমস্ত কারণেই তিনি বলেছেন “এখন আমার শেখার সময়। ” তাই আমি এখন শিখছি। তিনি এখন কারোর প্রতিদ্বন্দ্বিতা করছেন না বলে জানিয়েছেন,বিশেষ করে ধোনির সাথে তো একদমই নয়।