রাজ্যের একাধিক জায়গাতে সকাল থেকেই শুরু বৃষ্টিপাত, কেমন থাকবে আজকের আবহাওয়া দুই বঙ্গে?

সারা দেশ জুড়ে চলছে প্রবল দুর্যোগ৷ বিভিন্ন জায়গায় তৈরি হয়েছে বন্যা-র ভ্রূকূটি ৷ তবে এতেও স্বস্তি নেই, আরও প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে৷ এই বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে দেশের বিভিন্ন এলাকায়৷ গতকাল সোমবার দিন অরেঞ্জ অ্যালার্ট জারি হয়েছে রাজস্থানের 10 টি জেলাতে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি ভোগাবে। তাছাড়া উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির জন্যও সতর্কবার্তা জারি হয়েছে আজ মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে একাধিক জেলাতে।

তার পাশাপাশি দুটি জেলাকে রয়েছে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।উত্তর রাজস্থান, চন্ডিগড়,পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি এবং পশ্চিম উত্তরপ্রদেশের আগামী 24 ঘন্টার মধ্যে ঝড় হওয়ার বইবার আশঙ্কা রয়েছে এবং তার পাশাপাশি উত্তরবঙ্গের কালিম্পং এবং আলিপুরদুয়ারে রয়েছে অতি ভারী বৃষ্টির হলুদ সতর্ক বার্তা আজ।এবং ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে জলপাইগুড়ি, কোচবিহার এবং দার্জিলিং এর উপরের জেলা গুলি ছাড়াও মালদা , উত্তর ও দক্ষিণ দিনাজপুরে রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

গতকাল যেমন দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে আর্দ্রতা জনিত কারণে অস্বস্তি বোঝাই ছিল, ঠিক তেমনটাই পূর্বভাস আজ সকাল থেকে মিলেছে আজ মঙ্গলবার ভোর বেলা থেকে কলকাতা সহ রাজ্যের বেশকিছু জায়গাতে হালকা বৃষ্টিপাত হয়েছে।আর এখন পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, ঝাড়গ্রামে বৃষ্টির পূর্বাভাস রয়েছে তাছাড়া হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে পশ্চিমের একাধিক জেলাগুলিতে। মঙ্গলবার সকাল থেকে কলকাতায় বৃষ্টিপাত শুরু হয়েছে পাশাপাশি বেলা বাড়লেও আর্দ্রতা জনিত কারণে অস্বস্তির পরিমাণ বজায় থাকবে।