সামনে লোকসভা নির্বাচন তার আগে বড় সিদ্ধান্ত নিতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

একদিকে শিক্ষকরা যেমন তাদের বঞ্চনার প্রতিবাদে নামছেন অন্যদিকে সেই রকম শিক্ষকদেরীই করা হচ্ছে পদপ্রার্থী। এই নিয়ে চাপে পড়তে চলেছে রাজ্য সরকার। পদপ্রার্থী নিয়োগ নিয়ে রয়েছে এবার বহু তর্ক-বিতর্ক যে তর্কের অবসান কবে হবে তা জানেন না কেউই।অন্যদিকে মাথার উপরে রয়েছে লোকসভা নির্বাচন কার্যত ভোটের আগে চাপ বাড়তে চলেছে। এবার তাই লোকসভা নির্বাচনের আগে বড় সিদ্ধান্ত নিতে চলল রাজ্য সরকার।

উচ্চমাধ্যমিকে আরো প্রায় 7000 বাড়তি পদ মঞ্জুর হতে চলেছে। বিকাশ ভবন খবর সূত্রে জানা গেছে, আগামী 10 ই অক্টোবর মন্ত্রিসভার পরবর্তী বৈঠকের পরই এই সিদ্ধান্ত পাস হবার সম্ভাবনা রয়েছে। এই নিয়ে একটি চূড়ান্ত ফাইল ও সাবমিট করা হয়েছে নবান্নে। মূলত জানা যাচ্ছে নতুন স্কুলগুলির জন্যই এবার শিক্ষক পদ নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খাবর সূত্রে এটাও জানা গেছে যে এক্ষেত্রে 6500 জন বাংলাভাষী শিক্ষক এবং 200 জন সাঁওতালি শিক্ষক এবং আরো কিছু অন্য ভাষাভাষী শিক্ষক এই পদে নিয়োগ করা হবে।

তাই বলা বাহুল্য যে লোকসভা নির্বাচনের আগেই প্রায় সাত হাজার শিক্ষক পদপার্থীর চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে এক্ষেত্রে। তবে এক্ষেত্রে কীভাবে এই পদে নিয়োগ করা হবে তা জানা যাবে মুখ্যমন্ত্রী অনুমোদনের পরেই। এক্ষেত্রে নবান্নের অনুমোদন পেলেই শুরু হয়ে যাবে নিয়োগের কাজ।

Desk India

The India News Desk: Famous Bengali News Portal of India, Covers news on Indian politics, Sports, business and entertainment. Email: indiarag.com@gmail.com

Related Articles

Close