পশ্চিমবঙ্গ পুলিশের একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, আবেদন পদ্ধতি জানতে

যাদের একটু অন্যরকম চাকরি করতে ভালোলাগে তাদের অনেকেরই স্বপ্ন থাকে বড় হয়ে পুলিশে (Police) চাকরি করার। যদি আপনার তেমন কোনো স্বপ্ন থেকে থাকে তাহলে  এবার আপনার এবং আপনার মতন  প্রার্থীদের জন্য রইল সুখবর, রাজ্য পুলিশের বেশ কিছু পদে নিয়োগ প্রক্রিয়া  শুরু হতে চলেছে । এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (West Bengal Police Recruitment Board)।

মোট ৭৪ টি পদের জন্য বিজ্ঞপ্তি  জারি করেছে WBPRB। পশ্চিমবঙ্গ পুলিশের টেলিকমিউশনের অধীনে ওয়ারলেস সুপারভাইজারের পদে নিয়োগ হবে৷  টেকনিক্যাল গ্রেড ২ এ হতে  চলেছে। এই পদের জন্য আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করা যাবে৷  আবেদনের শেষ তারিখ  ২৩ মার্চ। ২৩ মার্চ বিকাল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে।

West Bengal police

পশ্চিমবঙ্গ পুলিশের টেলিকমিউশনের অধীনে ওয়ারলেস সুপারভাইজারের পদে

পুরুষ পদের সংখ্যাঃ ৬৭ টি
মহিলা পদের সংখ্যাঃ ০৭ টি

আবেদনের জন্য প্রার্থীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। তফশিলী জাতি, উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে নিয়ামানুযায়ী ছাড় পাওয়া যাবে।

স্বীকৃত বোর্ড থেকে ফিজিক্স, রেডিয়ো ফিজিক্স,  ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স,
ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশনস, ইনফরমেশন টেকনোলজি ইত্যাদির যেকোনো একটি বিষয়ে স্নাতক ডিগ্রি থাকলে এই পদে আবেদন করতে পারবেন৷ সেইসাথে বাংলা ভাষায় লিখতে ও পড়তে জানতে হবে।দার্জিলিং ও কালিম্পং জেলার প্রার্থীদের ক্ষেত্রে সেটা প্রযোজ্য নয়।

West Bengal police recruitment

Jio-র দুর্দান্ত অফারে বাজিমাত!একদম বিনামূল্যে মিলছে 2 বছর আনলিমিটেড ডেটা-ভয়েস কলের সুবিধা

শারীরিক গঠন এর ক্ষেত্রে কিছু বিশেষ নিয়ম রয়েছে৷ বিজ্ঞপ্তিতে বলা আছে৷  বিজ্ঞপ্তি দেখতে লিংক এ ক্লিক করুন (http://wbprb.applythrunet.co.in/ApplicationDoc/Online_WS21.pdf)

আবেদনের জন্য অফিসিয়াল ওয়েবসাইট http://wbpolice.gov.in/ তে যেতে হবে। অনলাইনে আবেদন করার জন্য জেনারেল আবেদনকারীদের ক্ষেত্রে ৩২৫ টাকা,তফসিলি জাতি এবং উপজাতির প্রার্থীদের দিতে হবে ২৫ টাকা।
আবেদনের সময়সীমা হল ২৩ শে মার্চ বিকাল ৫টা  পর্যন্ত।