ব্রেকিং নিউজ- আগামী 30 শে এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দেওয়া হল লকডাউনের সময়সীমা

এই মুহূর্তে গোটা বিশ্ব জুড়ে করোনা আতঙ্ক! গোটা বিশ্ব চেষ্টা করছে কীভাবে এই করোনা প্রকোপ থেকে নিজের দেশকে বাঁচানো যায়, এই মুহূর্তে গোটা বিশ্বজুড়ে করোনা ভাইরাসের জেরে মৃত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 1 লাখ 2 হাজার 734 জন, আর এই মরণ ভাইরাসের জেরে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা রয়েছে প্রায় 17 লাখ। দেশে প্রতিনিয়ত বেড়ে চলছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা তার পাশাপাশি রাজ্যেও ক্রমশ বাড়ছে এই ভাইরাসে সংক্রমিত ব্যক্তিদের সংখ্যা।

আর আজ শনিবার দিন করোনা বর্তমান পরিস্থিতি বিষয় নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে রাজ্যের বিভিন্ন মুখ্যমন্ত্রীদের ভিডিও কনফারেন্সের কথা ছিল। ইতিমধ্যে সে ভিডিও কনফারেন্স শেষ হয়েছে আর সেই কনফারেন্স শেষ হওয়ার পর আগামী 30 শে এপ্রিল পর্যন্ত চলবে লকডাউন একথা নবান্নে সাংবাদিক বৈঠকে জানান এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে দেশের লকডাউন আরো বাড়ানো নিয়ে আলোচনা করা হয়েছে এই দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা এই লকডাউন কে বাড়ানোর কথা জানান।

আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও এই লকডাউন কে বাড়ানোর পক্ষে মত দেন। সেই ঘোষণা অনুযায়ী এইদিন নবান্নে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন আগামী 30 শে এপ্রিল পর্যন্ত রাজ্যজুড়ে এই লকডাউন জারি থাকবে।এই মুহূর্তে ভারতে এই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 7 হাজার 447 জন এবং এই মরণ ভাইরাসের জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 239 জন যেখানে মরণ ভাইরাসের হাত থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন 643 জন। এর পাশাপাশি পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে 96 জন আর পশ্চিমবঙ্গে এই ভাইরাসের জেরে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে 5 জন।

নবান্নে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী যে কথাটি বললেন সেটি হল সকালে প্রধানমন্ত্রীর কাছে লকডাউন মেয়াদ বাড়ানোর জন্য আর্জি জানিয়েছিলেন দেশের 10 টি রাজ্যের মুখ্যমন্ত্রীরা। এইদিন লকডাউন বাড়ানোর সাথে সাথে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কাছে আবারো আর্থিক বৃদ্ধির হার হ্রাসের কারণে উদ্বেগ প্রকাশ করেন এবং কেন্দ্রের কাছে আর্থিক প্যাকেজের সাহায্য চান। এর পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী আরো জানান যে আগামী দুই থেকে তিন দিনের মধ্যে সরকারের তরফ থেকে একটি অ্যাপ লঞ্চ করা হচ্ছে যেখানে মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় শস্য সামগ্রী অনলাইনে মাধ্যমে অর্ডার করে ঘরে নিয়ে নিতে পারবেন।

এর পাশাপাশি আগামী 10 ই জুন পর্যন্ত স্কুল- কলেজ – বিশ্ববিদ্যালয়ের বন্ধ থাকবে একথাও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া আরও একটি খবর যেটি আজ সকাল থেকে বিশেষভাবে শোনা যাচ্ছিল যে আবারো জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে পারেন প্রধানমন্ত্রী,সেটি এবার কেন্দ্রীয় সূত্রের খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে আজ জাতির উদ্দেশ্যে কোন ভাষণ দিচ্ছেন না প্রধানমন্ত্রী।

Related Articles

Close