পুজোর আগেই কলকাতায় আসতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, এবারে এক কথায় সভার অনুমতি দিল রাজ্য সরকার..

পুজোর ঠিক আগে ফের কলকাতার আসছেন বিজেপির অন্যতম হেবি ওয়েট নেতা তথা বিজেপির সভাপতি অমিত শাহ। কিন্তু এবারে তার সভার জন্য আবেদন মঞ্জুর করেছে রাজ্য সরকার। আগামী 1 অক্টোবর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অমিত শাহের সভা করার কথা রয়েছে। বিজেপি নেতৃত্বের তরফ থেকে আগেই জানানো হয়েছিল যে কলকাতায় দুর্গাপূজো উদ্বোধন করতে আসবেন অমিত শাহ। শহরের অনেক জায়গায় তিনি এবার পুজো উদ্বোধন করতে যাবেন বলে কথা রয়েছে।

পূজো উদ্বোধন করার ফাঁকে তিনি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলীয় কর্মীদের নিয়ে সভাও করবেন বলে জানা যাচ্ছে। আর সেই সভা করার জন্য অনুমতি চেয়ে রাজ্য সরকারের কাছে আবেদন পাঠিয়েছিল রাজ্য বিজেপি নেতৃত্ব। আর তাদের প্রথম আবেদন করাতেই অনুমতি দিল রাজ্য সরকার। লোকসভা নির্বাচনের আগে থেকেই রাজ্য ও কেন্দ্রের মধ্যে সভার অনুমতি নিয়ে বহুবার সঙ্ঘাত হয়েছে।

বিজেপি নেতৃত্বের অভিযোগ, তাদের উত্থান রুখতে বিভিন্ন সভার অনুমতি দিচ্ছে না রাজ্য সরকার। কখনো আইন-শৃংখলার কারণে আবার কখনও কখনও ওই জায়গাতে অন্য সভা অনুষ্ঠিত হতে চলেছে বলে আমাদের সভার অনুমতি দিত না রাজ্য প্রশাসন। এমন কী লোকসভা নির্বাচনের আগে নির্বাচনী প্রচারের জন্য বিজেপি সভাপতি অমিত শাহ এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের হেলিকপ্টার রাজ্যে নামতে অনুমতি দেওয়া হয়নি বলে অভিযোগ করছেন বিজেপি নেতৃত্ব।

যার জন্য গোটা দেশে সমালোচিত হয়েছে পশ্চিমবঙ্গ।
লোকসভা নির্বাচনের ফল অবশ্য এর জবাব দিয়ে দেয়। পশ্চিমবঙ্গে বিজেপির উত্থানের ফলে তৃণমূল সরকার কিছুটা দমে যায়। আমরা সবাই জানি গত সপ্তাহে উপযাচক হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করেন তিনি। প্রায় আড়াই বছর পর দেশের প্রধানমন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী একসাথে মুখোমুখি দেখা করলেন এইদিন। আর তাদের মধ্যে এই দিন বেশকিছু মুদ্রাও নিয়ে কথাবার্তা হয়। এবং এই দিনে তিনি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে রাজ্যে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন।

Related Articles

Close