সুসংবাদ! শিক্ষকদের বকেয়া অর্থ আজই মেটানো নির্দেশ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের…

রাজ্যে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর থেকে রাজ্য সরকারি স্কুলগুলিতে শিক্ষক-শিক্ষিকা গুলির পহেলা মাসে বেতন নীতি চালু করেছিল রাজ্য সরকার। একমাত্র আর্থিক বছরের শেষে মাসটিতে কখনো কখনো দু-এক দিন পরে বেতন হতো কিন্তু ফেব্রুয়ারি মাসের বেতন গতকাল দু মার্চ পেরিয়ে গেলেও সেই বেতন হাতে পায়নি শিক্ষকেরা। তবে এবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান শিক্ষকরা যে গত 2 ই মার্চ বেতন পাননি সে কথা জানতেন না তিনি।

আর একথা তিনি পরবর্তীকালে জানতে পারেন একটি বেসরকারি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী। অন্যদিকে শিক্ষা সংগঠনের একাধিক তরফ থেকে বেতন না পাওয়ায় ক্ষোভের কথা জানানো হয়। হঠাৎ কেন রাজ্যের এই ভূমিকা সেই নিয়েও একাধিক প্রশ্ন তুলতে শুরু করা হয় শিক্ষকদের একাংশে। তাই এ বিষয়টিকে নিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও নড়েচড়ে বসেছেন কারণ তিনি জানতেন না এ বিষয়ে কোন কিছু বলে দাবি তার। তাই এবার তিনিও বাধ্য হয়েছেন এই বিষয়ে হস্তক্ষেপ করতে, এরই সাথে সাথে খোঁজ খবর নিচ্ছেন শিক্ষকদের বেতন কেন সময় মতো দেওয়া হয়নি সেই নিয়ে।

তারপর এই বিষয় নিয়ে ডিআইদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী। বাম সরকারের পতনের পর ক্ষমতায় এসেছিল তৃণমূল আর তারপর রাজ্যের শিক্ষক সমাজের মন জয় করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি স্কুল গুলি শিক্ষক- শিক্ষিকা দের মাস পয়লার বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।আর সেই অনুযায়ী মাসের শুরুতে বেতন পেয়ে যাচ্ছিলেন শিক্ষকেরা শুধু আর্থিক বছরের শেষ মাসে বেতন পাওয়ার দিনটা যেত পেছনে। তবে এই প্রথমবার হবে যখন মাস শেষ হয়ে যাওয়ার পরও সময়মতো মিলল না বেতন শিক্ষকদের,তাই বিষয়টি কে নিয়ে বেশ ভালো নড়েচড়ে বসেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও। শিক্ষামন্ত্রীর নেওয়া উদ্যোগকে শিক্ষক একাংশে অসংখ্য সাধুবাদ ও জানানো হয়েছে।

Related Articles

Back to top button