পশ্চিমবঙ্গ দিবস’ পালন বিজেপির, “দিনটি বঙ্গভঙ্গ দিবস হিসাবে পালন করা উচিত”, কটাক্ষ তৃণমূলের

আজ ২০ জুন এই দিনটি পশ্চিমবঙ্গবাসীর কাছে অত্যন্ত একটি গুরুত্বপূর্ণ দিন। আজ হল পশ্চিমবঙ্গ দিবস। ১৯৪৭ সালে ব্রিটিশ ভারত ছাড়ার পর দেশভাগের সময় এই পশ্চিমবঙ্গ রাজ্যটির জন্ম হয়। ১৯৪৭ সালের তখনকার হিন্দু রাজনৈতিক এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নেতৃত্বেই জন্ম হয় পশ্চিমবঙ্গের। আজ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ আরও কয়েকজন জন মিলে পশ্চিমবঙ্গ দিবস পালন করেন। 

শুভেন্দু অধিকারীর বক্তব্য হল “বিহার দিবস, ওড়িশা দিবস পালন হলে কেন পশ্চিমবঙ্গ দিবস পালন করা হবে না? এর আগে শাসক অথবা বিরোধী দল কেউ এই বিষয়ে দৃষ্টিপাত করেনি কারণ এটা করতে গেলেই শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় সহ জনসঙ্ঘের নাম আসবে। তাঁদের রাজনৈতিক সমস্যা রয়েছে বলে তারা এই কাজ করেন নি।”

শুভেন্দু অধিকারীর কথায় জবাব দিতে গিয়ে শেখর রায় জানিয়েছেন যে আজ পশ্চিমবঙ্গ দিবস নয়। শেখর রায় মনে করেন আজ পশ্চিমবঙ্গ দিবস নয় এটি হল বঙ্গভঙ্গ দিবস কারণ আজকের দিনেই প্রথম বেঙ্গল অ্যাসেম্বলিতে বাংলা বিভাজনের রেসলিউশন নেওয়া হয়েছিল। শেখর রায়ের মতে বিজেপি আজ পশ্চিমবঙ্গ দিবস নয় তার বদলে তারা পালন করলেন বঙ্গভঙ্গ দিবস। শ্যামাপ্রসাদ কে পশ্চিমবঙ্গের জনক বলার থেকে ঐতিহাসিক মিথ্যে নামে অভিহিত করা উচিত।