রাজ্যের শিক্ষক-শিক্ষিকাদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এবার থেকে নিজের জেলার মধ্যেই পোস্টিং পাবেন…

এবার পুরভোটের আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী রাজ্যের শিক্ষক-শিক্ষিকাদের জন্য নিয়ে এল দারুন সুখবর।এবার থেকে রাজ্যের সমস্ত শিক্ষক-শিক্ষিকাদের তাদের নিজেদের জেলাতেই পোস্টিং দেবার কথা বললেন তিনি এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবার রাজ্য সরকারের তরফ থেকে। আর এবার রাজ্য সরকারের নেওয়া সিদ্ধান্তের কথা খোদ টুইট করে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত লক্ষ্য করা গেছে নিজেদের জেলায় পোস্টিং বা বদলি নিয়ে বিভিন্ন সময় বিভিন্নভাবে অভিযোগ উঠে এসেছে শিক্ষক মহল থেকে।

আর অন্যদিকে শিক্ষাদপ্তর ও পোস্টিং কে নিয়ে সমস্যা যেতে বহু সময় শিক্ষক-শিক্ষিকাদের ছুটি থাকে কেন্দ্র করে সমস্যায় পড়তেন। আর এই প্রসঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বক্তব্যকে ঘিরে রীতিমতো শোরগোল পড়েছিল কয়েক মাস আগে থেকেই। তবে এবার পুরোভোটের আগে সেসব শিক্ষক- শিক্ষিকাদের খুশি করতে নিজেদের জেলার মধ্যেই পোস্টিং করা বা বদলি করার কথা জানোনো হয়েছে।এইদিন টুইট করে মুখ্যমন্ত্রী জানান শিক্ষক- শিক্ষিকারা হলেন আমাদের দেশের গর্ব, আর তারাই আমাদের আসল অভিভাবক।

একটি আদর্শ সমাজ ও দেশ গঠনে তাদের ভূমিকা অনিবার্য তারাই আগামী দিনের ভবিষ্যৎ ও আগামী দিনের নেতা তৈরি করেন।আর তাই এখন সরস্বতী পুজোতে আমরা সকল শিক্ষক-শিক্ষিকাদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানানোর সাথে সাথে রাজ্যের সমস্ত শিক্ষক শিক্ষিকাদের সুবিধার্থে একটি নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে এসব শিক্ষক-শিক্ষিকাদের নিজেদের জেলার মধ্যে পোস্টিং দেওয়া হতে চলেছে।

তবে যাই হোক সরকারের নেওয়া এই সিদ্ধান্তের ফলে রাজ্যের সকল শিক্ষক-শিক্ষিকারা ভীষণ ভাবে উপকৃত হবেন বলে আশা প্রকাশ করা হচ্ছে এর ফলে একদিকে যেমন সেসব শিক্ষক-শিক্ষিকারা ভীষণভাবে উপকৃত হবেন বলে আত্মপ্রকাশ করেছেন তিনি। একদিকে যেমন শিক্ষক-শিক্ষিকাদের পরিবারের দেখভাল ভালোভাবে করতে পারবেন তেমনি তারা তাদের কাজে অর্থাৎ পড়ানোর কাজে মনোযোগ করতে পারবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

 

Related Articles

Close