বছর শেষে ভ্রমণের জন্য পশ্চিমবঙ্গের দশ’টি সেরা ঠিকানা, খরচ থাকবে হাতের নাগালেই

সামনে 25 ডিসেম্বর, বড়দিনের ছুটি। বছরের এই সময়টা সব মানুষই ছুটির মেজাজে থাকেন। বছর শেষে 25 শে ডিসেম্বর থেকে নতুন বছরের শুরু,এই সময়ে সারাবছরের ক্লান্তি ভুলে নতুন বছরের জন্য এনার্জি সংগ্রহ করতে সকলেই প্রায় ঘুরতে যান। তাই কোথায় যাবেন স্থির করার আগে এক নজরে দেখে নিতে পারেন এই সেরা দশটি জায়গা…

 

 

কথাতেই আছে বাঙালির ঘুরতে যাওয়া মানেই দিপুদা। তাই আমাদের প্রথম ডেস্টিনেশন দি মানে দিঘা। তিন দিনের জন্য ছুটি পেলে প্ল্যান করতে পারেন। তিন দিনের প্যাকেজ ট্যুর প্ল্যান করা যাবে। দুজনের তিনদিনের জন্য খরচ 10 থেকে 15 হাজার টাকা।

 

New Digha Beach | Digha Beach Photos

 

মন্দারমণিরঃ যেতে পারেন মন্দারমণির সমুদ্র সৈকতে৷ সমুদ্র ভালোবাসলে মন্দারমনি আদর্শ জায়গা। থাকা খাওয়া মিলে খরচ পড়বে 10000 টাকা।

 

Tajpur Beach (Midnapore): Everything You Need To Know

 

তাজপুরঃ অথবা ঘুরে আসতে পারেন তাজপুর। শান্ত নিরিবিলি জায়গা পছন্দ করলে এই জায়গা আপনার জন্য আদর্শ। মাথাপিছু খরচ পড়বে 5000 টাকা।

 

 

বকখালিঃ ছুটির দিনগুলোতে বেরিয়ে আসতে পারেন বকখালি। খরচ অনেক কম। দুদিনের দুজনের খরচ পড়বে 3000 টাকা।

 

Bakkhali Travel Guide | An Exotic Weekend DestinationFrom Kolkata Bakkhali

 

সুন্দরবনঃ আগে থেকে বুকিং করে রাখলে সুন্দরবন যেতে পারেন। মাথাপিছু খরচ 4 হাজার টাকা।

 

 

মুশির্দাবাদঃ ট্রেন চালু হয়ে গিয়েছে। তাই বেরিয়ে আসতে পারেন মুশির্দাবাদ, ইতিহাসের শহর। মাথাপিছু সেখানেও খরচ পড়বে চার হাজার টাকা।

 

Murshidabad | India | Britannica

 

দারিংবাড়িঃ যাদের জঙ্গল ভাল লাগে তারা বেরিয়ে আসতে পারেন দারিংবাড়ি। মাথাপিছু খরচ পড়বে চার হাজার টাকা। সবুজের সমারোহে মন শরীর সতেজ হয়ে যাবে৷

 

Daringbadi: All Information and Best Resort to Stay

 

মায়াপুরঃ এই কঠিন সময়ে পাহাড়, জঙ্গল, সমুদ্র এসব কিছুই দেখতে ইচ্ছে করছে না। শান্তির খোঁজে যেতে পারেন মায়াপুর। গাড়ি বুকিং করে নিতে পারেন। অথবা ট্রেন ধরে মায়াপুরে পৌঁছে যেতে পারেন৷ খাবারের সুবন্দোবস্ত রয়েছে। মাথাপিছু 71 টাকার কুপন কাটলেই ভোগ পাবেন।

 

ISKCON

 

দার্জিলিংঃ দার্জিলিং মানে বাঙ্গালীদের স্বপ্নের জায়গা, বারেবারে সেখানে বাঙালিরা ভিড় জমায়। আর দার্জিলিং ভ্রমণের খরচ খুব একটা বেশি না এক্ষেত্রে সবাই মিলে গেলে এবং সেখানে থাকা ম্যালের ধারে বাঙালি হোটেলে খেলে মাথাপিছু এক্ষেত্রে খরচ পড়বে প্রায় 6 হাজার 500 টাকা করে।